ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাঠের মধ্যেই তর্ক; গম্ভীর-কোহলিকে জরিমানা
অনলাইন ডেস্ক

চলতি আইপিএলে আবারও আলোচনায় বিরাট কোহলি। এবার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের নাবিন উল হকের সঙ্গে তর্কে জড়ালেন সাবেক এই ভারতীয় অধিনায়ক। সঙ্গে তর্কে জড়ান গৌতম গম্ভীরের সঙ্গে। শাস্তি হিসেবে দুইজনকেই জরিমানা করা হয়েছে।

আইপিএল কোড অব কন্ডাক্টের লেভেল-২ এর নিয়ম ভঙ্গ করে এই শাস্তি পেয়েছেন কোহলি। একইসঙ্গে জরিমানা গুণতে হচ্ছে নাভিন উল হককেও। এই আফগান পেসার লেভেল-১ এর অপরাধ করায় তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সোমবার আইপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল লক্ষ্ণৌ এবং বেঙ্গালুরু। সেই ম্যাচ শেষে কোহলি, গম্ভীরদের তর্ককে ভালো চোখে দেখেননি আইপিএল কর্তৃপক্ষ। তাদের পক্ষ থেকে বলা হয়, “আইপিএলের নিয়ম ভেঙেছেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর। তার ১০০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। গম্ভীর সেই শাস্তি মেনে নিয়েছেন। বিরাট কোহলিও আইপিএলের নিয়ম ভেঙেছেন। তারও ১০০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। বিরাটও সেই শাস্তি মেনে নিয়েছেন।” আফগানিস্তানের পেসার নাভিনও শাস্তি পেয়েছেন। তার ৫০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার নির্দেশ দিয়েছেন আইপিএল কর্তৃপক্ষ।

এর আগে, লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের ইনিংস চলাকালীন নাভিন উল হক আউট হলে উল্লাসে ফেটে পড়েন কোহলি। নিজের টুপি খুলে ছুঁড়ে মারেন মাটিতে। এতেই বিবাদের সূত্রপাত। তবে যার প্রভাব পড়ে ম্যাচের শেষে হাত মেলানোর সময়। সেসময় কোহলিকে কিছু একটা বলেন আফগান ক্রিকেটার। আর এতেই রেগে যান ভারতীয় এই সাবেক অধিনায়ক। তখন ছুটে আসেন গৌতম গম্ভীরও। তর্কাতর্কি ছলে বেশ কিছুক্ষণ।  

পরিস্থিতি যখন খারাপের দিকে তখন দুই দলের বাকি ক্রিকেটার ও স্টাফরা এসে থামানোর চেষ্টা করেন। পরবর্তীতে অবশ্য পরিস্থিতি ঠিক হয়। কোহলিকে টেনে নিয়ে যান বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি। আর গম্ভীরকে শান্ত করেন লক্ষ্ণৌ অধিনায়ক লোকেশ রাহুল।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর