ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফ্রেঞ্চ ওপেনের মুকুট ধরে রাখলেন সিওনতেক
অনলাইন ডেস্ক

সেমিফাইনালে দারুণ পারফরম্যান্স দেখিয়ে ফাইনালে জায়গা করেছিলেন অভিজ্ঞ ইগা সিওনতেক। অবশ্য ফাইনালে লড়াইটা হলো সমানে সমান। প্রথম সেটে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ান কারোলিনা মুখোভা, শেষ অবধি অবশ্য হারতে হয়েছে তাকেই। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে আসা মুখোভা হেরেছেন ৬-২, ৫-৭, ৬-৪ গেমে। 

একটি দুর্দান্ত রেকর্ড সঙ্গী করেই ফাইনালে নেমেছিলেন সিওনতেক। আগে কখনো শিরোপা লড়াইয়ের ম্যাচে একটি সেটও হারেননি এই পোলিশ কন্যা।

শনিবারও প্রথম সেট স্বাচ্ছন্দ্যে জিতে নেন তিনি। কিন্তু পরের সেটে ঘুরে দাঁড়ান মুচোভা। সিওনতেক সাধ্যমতো লড়াই করলেও দ্বিতীয় সেটে হেরে যান। তখন হয়তো অনেকেই তার ফাইনাল হারের কথাও ভাবছিলেন।

কিন্তু দ্বিতীয় সেটে মুখোভা খেলেছেনও দুর্দান্ত। কিন্তু শেষ সেটে সিওনতেকের অভিজ্ঞতার কাছে আর পেরে ওঠেননি। জয় নিশ্চিত হওয়ার পর হাতের র‍্যাকেটটি ফেলে হাঁটু ভেঙে কোর্টেই বসে পড়েন সিওনতেক, তার চোখে দেখা যায় পানি। আরেকদিকে তখন হৃদয় ভাঙার যন্ত্রণা ৪৩ তম বাছাই চেক প্রজাতন্ত্রের মেয়ে মুখোভার। এত কাছে এসেও তার শিরোপা জেতা হলো না।  

ফ্রেঞ্চ ওপেনে এটি তৃতীয় শিরোপা সিওনতেকের। এর আগে ২০২০ ও ২০২২ সালে ট্রফি জিতেছিলেন রোলাঁ গারোতে। ২০০৭ সালে জাস্টিন হেনিনের পর মেয়েদের এককে ফ্রেঞ্চ ওপেনে টানা দু'বার চ্যাম্পিয়ন হলেন তিনি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর