ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেঞ্চুরি পেয়েই আত্মপক্ষ সমর্থনে মগ্ন মুমিনুল
অনলাইন ডেস্ক

কেবল অধিনায়কত্ব হারানো নয় রান খরায় ভুগতে থাকা মুমিনুল হকের জাতীয় দলের স্বপ্নই ফিকে হতে বসেছিল প্রায়। ২০২১ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলেতে ১২১ রানের ইনিংস। এরপর ২৬ ইনিংসে তার কোনো শতক নেই, ফিফটিও মাত্র তিনটা। সবমিলিয়ে পাদপ্রদীপের আলো থেকে দূরেই সরে যাচ্ছিলেন মুমিনুল।

তবে এবার তাকে স্বস্তি দিয়েছে ঢাকা টেস্টের বিপর্যস্ত আফগানিস্তান। নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের দুই ব্যাটার পেয়েছেন সেঞ্চুরি, নাজমুল শান্ত ও মুমিনুল হক।

মিরপুর টেস্টে আফগানদের বিপক্ষে প্রথম ইনিংসে মুমিনুল আউট হয়েছিলেন মাত্র ১৫ রানে। দ্বিতীয় ইনিংসে ভালো না করতে পারলে তার ক্যারিয়ারে আঁধার নামতো বলেই মনে করছেন অনেকে। তবে শেষ চালটা ভালো চেলেছেন মুমিনুল। ১৪৫ বলে করেন ১২৮ রান।

আর সেই রান পেয়ে মুমিনুলের মুখে খই ফুটছে। নিজের রান খরার বিষয়টি অস্বীকার করার চেষ্টাও পরিষ্কার। শুক্রবারের সংবাদ সম্মেলনে মুমিনুল বলেছেন, “রান হচ্ছে না... আপনারা যদি শেষ ৪ ইনিংস দেখেন, রান অত খারাপ নয়। আপনারা হয়তো প্রতি ম্যাচে ২০০ রানের আশা করেন। যে কারণে আপনাদের কাছে হয়তো মনে হয় যে, রানে নেই। শেষ ৪ ইনিংস যদি দেখেন... আপনারা যেভাবে চিন্তা করছেন যে, 'ও তো রানে নেই', আসলে তা নয়। প্রত্যাশা হয়তো বেড়ে গেছে।”   

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর