ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অ্যাশেজের দ্বিতীয় টেস্ট লর্ডসে; কেমন থাকবে আবহাওয়া?
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

অ্যাশেজের দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে বৃহস্পতিবার। ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার সেই ম্যাচের আগে আবহাওয়া নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। পাঁচ দিনের টেস্টে আবহাওয়া কেমন থাকবে?

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী পাঁচ দিনই মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। টেস্টের দ্বিতীয় এবং চতুর্থ দিনে বৃষ্টি হতে পারে। দ্বিতীয় দিনে ৭২ শতাংশ সম্ভাবনা রয়েছে বৃষ্টি হওয়ার। চতুর্থ দিনে ৩৪ শতাংশ সম্ভাবনা রয়েছে। তৃতীয় এবং পঞ্চম দিনে আংশিক মেঘলা আকাশের কথা বলা হলেও প্রথম দিনে বেশির ভাগ সময়ই মেঘ থাকতে পারে। এর ফলে পেসারদের বাড়তি সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

প্রথম টেস্টে ইংল্যান্ড হেরে গিয়েছে। দ্বিতীয় টেস্টে তারা মরিয়া হয়ে থাকবে জেতার জন্য। প্রশ্ন উঠছে ইংল্যান্ডের আক্রমণাত্মক ক্রিকেট নিয়েও। ‘বাজ়বল’ খেলে ইংল্যান্ড সাফল্য পাবে কি না তা নিয়েও প্রশ্ন উঠছে। প্রথম টেস্টের শেষ দিনে দলকে জয় এনে দেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ইংল্যান্ডের দুই ওপেনার রান পাচ্ছেন না। দ্বিতীয় টেস্টে সবুজ পিচ হলে অস্ট্রেলিয়ার বোলারেরাও ছেড়ে দেবেন না। আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর