ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডাকেটের দুই রানের আক্ষেপ
অনলাইন ডেস্ক

লর্ডস টেস্টে প্রথম ইনিংসে ৪১৬ রান করে গুটিয়ে যায় অস্ট্রেরিয়া। জবাবে ৪ উইকেটে ২৭৮ রান করে দ্বিতীয় দিন শেষ করে ইংল্যান্ড। তারা এখনও পিছিয়ে আছে ১৩৮ রানে। ক্রিজে থাকা হ্যারি ব্রুক ৪৫ ও বেন স্টোকস অপরাজিত আছেন ১৭ রানে।  

৫ উইকেটে ৩৩৯ রান নিয়ে খেলতে নামা অস্ট্রেলিয়া দিনের দ্বিতীয় ওভারে হারায় অ্যালেক্স কেয়ারিকে। ২২ রানে বিদায় নেন তিনি। আগের দিন পঞ্চাশোর্ধ ইনিংস খেলা স্মিথ এরপর পান সেঞ্চুরির দেখা; ১৬৯ বলে। এরপর আর টিকতে পারেননি বেশিক্ষণ। ১১০ রানে হারান উইকেট। পরবর্তীতে আর কেউ তেমন রান করতে পারেননি। কেবল ২২ রানে অপরাজিত থাকেন প্যাট কামিন্স।  

ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ইংল্যান্ডের দুই ওপেনার ক্রলি ও ডাকেট। তাদের ৯১ রানের এই জুটি ভেঙে দেন ন্যাথান লায়ন। ক্রলি বিদায় নেন ৪৮ রানে। একপ্রান্তে ব্যাট করা ডাকেট ফিফটির দেখা পান ৮৪ বলে। তাকে সঙ্গ দিয়ে এগোতে থাকেন অলি পোপ। যদিও ৪২ রানে এসেই থামতে হয় তাকে। চারে ব্যাট করতে নেমে জো রুট এদিন ব্যর্থ হন। ১০ রান করে তিনি বিদায় নেন।  

লড়তে থাকা ডাকেট যখন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। তখনই করে বসেন ভুল। জশ হেইজেলউডের শরীর তাক করা শর্ট বল পুল করে ফাইন লেগে ডেভিড ওয়ার্নারের হাতে ধরা পড়েন তিনি। ৯৮ রানে হারান উইকেট। চাপে পড়া দলের হাল ধরেন ব্রুক ও স্টোকস। তারাই এগিয়ে নিচ্ছেন ইংল্যান্ডকে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর