ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উইম্বলডনের নতুন চ্যাম্পিয়ন মার্কেতা
অনলাইন ডেস্ক

এবার নারী এককে উইম্বলডন (টেনিস) ট্রফি জিতলেন মার্কেতা ভন্দ্রোসোভা। শনিবার ফাইনালে দাপুটে খেলায় ওনস জাবেরকে হারিয়েছেন তিনি। ৬-৪, ৬-৩ গেমে জিতেছেন মার্কেতা।

উইম্বলডনে ওপেন যুগে প্রথম অবাছাই হিসাবে ট্রফি জিতলেন তিনি। ২০১৭ থেকে নারী এককে কোনো খেলোয়াড় ট্রফি ধরে রাখতে পারেননি। প্রতি বারই নতুন বিজয়ী পাওয়া গেছে। সেই তালিকায় এবার যুক্ত হলেন চেক প্রজাতন্ত্রের এই খেলোয়াড়। 

গত বছরের পর এই বছরও উইম্বলডনে রানার-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হল জাবেরকে। অল ইংল্যান্ডের ঘাসের কোর্টে এ বারও ‘আরব বসন্ত’ দেখা গেল না। গত বছর ইউএস ওপেনেও ফাইনালে উঠে থেমে গিয়েছিল তার লড়াই। অর্থাৎ তিন বার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেও জিততে পারলেন না তিনি। 

প্রথম সেটের পুরোটাই হল ব্রেক এবং পাল্টা ব্রেকের খেলা। কোনও খেলোয়াড়ই নিজেদের সার্ভ ধরে রাখতে পারছিলেন না। আধুনিক টেনিসে পয়েন্ট পাওয়ার অন্যতম অস্ত্র হল সার্ভিস ধরে রাখা। সেই কাজে জাবের এবং ভন্দ্রোসোভা দু’জনেই অন্তত প্রথম সেটে ব্যর্থ। জাবের প্রথম সার্ভ করেন। তিনি নিজের সার্ভ ধরে রেখে পরেরটাতেই ব্রেক করেন ভন্দ্রোসোভাকে। চেক প্রজাতন্ত্রের খেলোয়াড়ও ছেড়ে দেওয়ার পাত্র নন। তিনি পরের গেমে ব্রেক করেন জাবেরকে। এক সময় তিউনিশিয়ার খেলোয়াড় ৪০-১৫ এগিয়েছিলেন। সেখান থেকেও সার্ভ ধরে রাখতে পারেননি। টানা তিনটি পয়েন্ট পেয়ে ব্রেক করেন ভন্দ্রোসোভা।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর