ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আরেকটি শতকের অপেক্ষায় কোহলি
অনলাইন ডেস্ক

নিজের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে শতকের অপেক্ষায় আছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা ব্যাট হাতে দারুণই কেটেছে তার। কোহলি ৮৭ ও রবীন্দ্র জাদেজা অপরাজিত আছেন ৩৬ রানে।  

মাঝখানে দ্রুত কয়েক উইকেট হারিয়ে চাপে থাকা ভারতও খুঁজে পেয়েছে ছন্দ। ত্রিনিদাদে ৪ উইকেটে ২৮৮ রান নিয়ে প্রথম দিন শেষ করে সফরকারীরা। 

এর আগে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও যশস্বী জসওয়াল প্রথম টেস্ট যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় টেস্টে সেখান থেকেই শুরু করেন তারা। তাদের উদ্বোধনী জুটি থেকে ১৩৯ রান পায় ভারত। জসওয়াল ৫৭ রানে ফিরলে ভাঙে সেই জুটি।  

কিন্তু এরপরই ছন্দপতন! ২৯ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। দারুণ খেলতে থাকা রোহিত থামেন ৮০ রানে। এছাড়া অল্পতেই ফিরতে হয় শুবমান গিল ও অজিঙ্কা রাহানেকে।

একপ্রান্ত আগলে রেখে কোনো তাড়াহুড়ো করেননি কোহলি। চাপ সামাল দিয়ে প্রতিটি রানের জন্য তার নিবেদন ছিল দেখার মতো। আর তাকে সঙ্গ দিতে থাকেন জাদেজা। পঞ্চম উইকেটে ১০৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। তাতে অবশ্য কোহলির অবদানই বেশি। অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলে নিজেকে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে নিয়ে গেছেন ডানহাতি এই ব্যাটার।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর