ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হারমানপ্রীতের শাস্তি নিয়ে এবার মুখ খুললেন আফ্রিদি
অনলাইন ডেস্ক
হারমানপ্রীত কৌর (বামে), শহিদ আফ্রিদি (ডানে)

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিতর্কিত কর্মকাণ্ডের জন্য আগামী দু’টি আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে ভারতীয় নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌরকে। আইসিসির কোড অব কন্ডাক্টের দু’টি ধারা ভেঙে এ শাস্তি পাচ্ছেন হারমানপ্রীত। 

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাশ করা, রাগে স্ট্যাম্প ভেঙে ফেলা, ম্যাচ শেষে আম্পায়ার এবং প্রতিপক্ষ বাংলাদেশ দল নিয়ে কটাক্ষ করে নানা বিতর্কের জন্ম দেন হারমানপ্রীত। এই অপরাধে ম্যাচ ফি’র ৭৫ ভাগ জরিমানা করার পাশাপাশি ৪টি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয় তার নামে। যার অর্থ, দুই ম্যাচ নিষিদ্ধ ভারতীয় নারী দলের অধিনায়ক। এশিয়ান গেমসের প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না অভিজ্ঞ এই ক্রিকেটার।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে যে আচরণ প্রদর্শণ করেছেন হারমানপ্রীত, তাতে তার সমালোচনায় এখন পুরো ক্রিকেট দুনিয়া। নিজ দেশ থেকে শুরু করে বিশ্বের নানা প্রান্তে সমালোচনার শিকার তিনি। তার এমন উদ্ধত এবং বাজে আচরণকে মেনে নিতে পারছে না কেউ।

এ নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। সামা টিভির সঙ্গে সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘এটা শুধু ভারতের ক্ষেত্রে নয়, এর আগেও আমরা ক্রিকেটে এ ধরনের বিষয় দেখেছি। তবে হ্যাঁ, এটা ঠিক যে নারী ক্রিকেটে এমন খুব একটা দেখা যায় না। হারমানপ্রীতের এ ঘটনাটা একটা বড় ঘটনা। আইসিসির অধীনে এটা একটা বড় টুর্নামেন্ট। শাস্তি দিয়ে আইসিসি ঠিক করেছে। আগামীতে এটা উদাহরণ হিসেবে থেকে যাবে। ক্রিকেটে আক্রমণাত্মক হওয়া যায়; কিন্তু নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে হবে। এই ঘটনা একটু অতিরিক্ত হয়ে গেছে।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর