ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অজিদের জন্য বড় টার্গেট অপেক্ষা করছে
অনলাইন ডেস্ক

চলমান অ্যাশেজ সিরিজে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া জিতে ২ উইকেটে। দ্বিতীয় টেস্টে জয় পায় ৪৩ রানে। তৃতীয় টেস্ট ইংল্যান্ড জয় করে ৩ উইকেটে। চতুর্থ টেস্ট ড্র হয়। সবগুলো টেস্টেই বেশ লড়াই হয়েছে। পঞ্চম টেস্টেও জোর লড়াই চলছে। তবে এই ম্যাচের ফলাফল যাই হোক না কেন, এবারেও অ্যাশেজ ট্রফি থাকছে অস্ট্রেলিয়ার কাছেই। অবশ্য এমন সমীকরণের সামনেও হাল ছাড়তে নারাজ ইংলিশরা। ম্যাচের ফলাফল যা-ই হোক না কেন, ‘বাজবল’ কৌশল থেকে সরে আসতে রাজি নয় টিম ইংল্যান্ড। 

ওভালে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে এই কৌশলেই তারা সাফল্য পাচ্ছে। অজিদের কাঁধে চাপানো হচ্ছে রানের পাহাড়। রীতিমতো ওয়ানডে স্টাইলে ব্যাট চালাচ্ছেন ব্রিটিশ ব্যাটাররা। ৯ উইকেটে ৩৮৯ রানে তৃতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ১২ রানে পিছিয়ে থাকায় ইংল্যান্ডের লিড এখন ৩৭৭ রানের, হাতে আছে আরো এক উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব শুরু করেন বেন ডাকেট ও জ্যাক ক্রলি। ৭৯ রানের ওপেনিং জুটি ভাঙে মিচেল স্টার্কের বলে ডাকেটের বিদায়ে।

আউট হওয়ার আগে ৫৫ বলে ৭ চারে ৪২ রান করেন ডাকেট। অপর ওপেনার ক্রলি সেঞ্চুরির কাছাকাছি যাচ্ছিলেন। তাকে ৭৩ রানে স্মিথের তালুবন্দি করেন কামিন্স। ক্রলির ৭৬ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার।

অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৬১ রান।

স্টোকস ৬৭ বলে ৪২ রান করে টড মার্ফির শিকার হন। চারে নেমে রুদ্রমূর্তি ধারণ করেন জো রুট। তবে মাত্র ৯ রানের জন্য শতক পাননি এই ব্যাটার। ১০৬ বলে ১১ চার ও এক ছক্কায় ৯১ রানের ইনিংস খেলেন তিনি।

উইকেটরক্ষক-ব্যাটার জনি বেয়ারস্টো ৭৮ ও অলরাউন্ডার মঈন আলী ২৯ রান করেছেন। জেমস অ্যান্ডারসন ৮ ও ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা স্টুয়ার্ট ব্রড ২ রানে অপরাজিত আছেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর