ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইংরেজি শিখছেন মেসি?
অনলাইন ডেস্ক

স্পেন কিংবা ফ্রান্সে যোগাযোগের ক্ষেত্রে ইংরেজির খুব একটা দরকার হয়নি লিওনেল মেসির। তবে এখন আমেরিকান মুল্লুকে গিয়ে ভাষা নিয়ে কিছুটা বিপাকেই পড়তে হচ্ছে আর্জেন্টাইন মহাতারকাকে। নতুন ক্লাবে গিয়ে আর তাই ইংরেজি শিখছেন মেসি। একটু আধটু বলার চেষ্টাও করছেন। ইন্টার মায়ামিতে সতীর্থ রব টেলরের কাছ থেকে ইংরেজি শিখছেন মেসি।

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে রব টেলর বলেন, ‘আমি স্প্যানিশ শিখছি আর ও (মেসি) ইংরেজি শিখছে। যদিও ইংরেজিতে এখনও ততটা অভ্যস্ত হননি মেসি। কিন্তু মাঠে নেমে বোঝাপড়ায় কোনো সমস্যা হচ্ছে না। ফুটবলের ভাষা সবাই বোঝে। আর তার মাধ্যমে সবার সঙ্গে যোগাযোগ করা যায়। একই ভাষায় কথা বলার দরকার পড়ে না সবসময়ে। একসঙ্গে ভালো খেলে গেলেই হয়। মেসি আমাকে ইংরেজিতে দু-চারটে কথা বলেছে। আমার মনে হয় ও ভালোই ইংরেজি বলতে পারবে। আগামী দিনে মেসিকে ইংরেজিতে সাক্ষাৎকার দিতে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না।’

মেসিকে নিয়ে মুগ্ধতার কথাও জানালেন ফিনল্যান্ডের এই তরুণ ফুটবলার। রব টেলর বলেন, সারাজীবন আমি তাকে বড় বড় ক্লাবে খেলতে দেখেছি। আর এখন তার সঙ্গে একই ক্লাবের হয়ে খেলছি। এটা অবিশ্বাস্য ব্যাপার। অনুশীলন কিংবা মাঠের খেলায় তার থেকে প্রতিদিনই শিখছি। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর