ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কবে ক্রিকেটে ফিরবেন তামিম?
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

দেড় মাসের ছুটি কাটিয়ে এশিয়া কাপ দিয়ে বাংলাদেশ দলে ফেরার কথা ছিল ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। তবে এশিয়া কাপে ফিরছেন না তিনি। একইসঙ্গে ওয়ানডের অধিনায়কত্বও ছাড়ার ঘোষণা দিয়েছেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় বৃহস্পতিবার রাতে বৈঠক শেষে এ তথ্য জানান তামিম। এসময় উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

চোট কাটিয়ে পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে আরও সপ্তাহ তিনেক সময় লাগবে তামিম ইকবালের। কিন্তু তারপরও যে একটানা ম্যাচ খেলতে পারবেন সে ব্যাপারে শতভাগ নিশ্চয়তা নেই। যে কারণে নেতৃত্ব ছাড়ার পাশাপাশি আসন্ন এশিয়া কাপ থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম। তবে সবঠিক থাকলে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি। 

বিসিবির সঙ্গে আনুষ্ঠানিক আলোচনা শেষে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমিও পুরোপুরি নিশ্চিত নিউজিল্যান্ড সিরিজে ফিরতে পারব। যেন কোনো বাড়তি সমস্যা না হয়, এ কারণেই বাড়তি সময়টা নেওয়া। যেন আমি সেরা অবস্থায় নিউজিল্যান্ড সিরিজে ফিরতে পারি। এশিয়া কাপে খেলার ব্যাপারে যদি জোরাজুরি করতাম, তাহলে খেলতে পারতাম। কিন্তু ওইটা কেউই চাচ্ছে না, এ জন্য এই সিদ্ধান্ত নেওয়া।’

তামিমের বাইশ গজে ফেরা প্রসঙ্গে আশাবাদী নাজমুল হাসান পাপনও। বিসিবি বস বলেন, ‘এশিয়া কাপ খেলতে গেলে তো ওর ইনজুরি পারমান্যান্ট ড্যামেজ হয়ে যাবে, সেটা আমরা চাই না। আমি পূর্ণ নিশ্চিত, সে নিউজিল্যান্ড সিরিজে ফিরবে।’ 

আগামী সেপ্টেম্বরের শেষের দিকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠের এই সিরিজ শুরু হবে ২১ সেপ্টেম্বর। সিরিজের বাকি দুই ওয়ানডে যথাক্রমে ২৩ ও ২৬ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।  

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর