ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সাকিবকে অধিনায়ক করা নিয়ে কী বললেন পাপন?
অনলাইন ডেস্ক
সাকিব আল হাসান (ফাইল ছবি)

বিশ্বকাপের মাস দু'য়েক আগে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। এখন নতুন করে ওয়ানডে অধিনায়ক খুঁজতে হচ্ছে বিসিবিকে। হাতে সময়ও খুব বেশি নেই। এ মাসের শেষদিকেই শ্রীলঙ্কায় হবে এশিয়া কাপ। তাই খুব তাড়াতাড়িই ওয়ানডে অধিনায়ক বেছে নিতে হবে বাংলাদেশকে।

তবে এক্ষেত্রে দুটি সমস্যা দেখেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শনিবার ছিল বঙ্গবন্ধুর পুত্র শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে তার প্রতিষ্ঠিত আবাহনী ক্লাবে অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে ওয়ানডে অধিনায়কত্ব নিয়ে কথা বলেন পাপন।  

তিনি বলেন, ‘এখনও আলাপ হয়নি। এটা একটু বিরতি দিয়ে সময় নিয়ে চিন্তা করতে হবে। আগেও যেটা বলেছি, যদি একটা সিরিজ হতো, এশিয়া কাপ তাহলে যে সহ-অধিনায়ক আছে সে চালিয়ে দেবে কোনো সমস্যা নেই। কিন্তু আমাকে এখন লম্বা সময়ের জন্য চিন্তা করতে হবে। মানে দুইটা সমস্যা, একটা লম্বা সময়ের চিন্তা করতে গেলে একরকম। আবার আরেকটা সমস্যা হচ্ছে বিশ্বকাপ; এটার চাপও কিন্তু কম না। এটা এত সহজ জিনিস না।’

‘আমি একজন নতুন কাউকে যে হঠাৎ করে বানিয়ে দেবো সে এই চাপটা নিতে পারবে কি না এটা একটা। আবার যদি আপনি লম্বা সময়ের কথা চিন্তা করেন তাহলে আমি এখন একজনকে বানাবো, দেখা গেলো এক বছর পর সে হয়তো থাকবেই না। তাহলে লম্বা সময় হবে কীভাবে। এই জিনিসগুলো নিয়েই আলাপ করে আমাদের একটা সিদ্ধান্তে আসতে হবে।’

অধিনায়কত্বের আলোচনায় ঘুরেফিরে সবচেয়ে বেশি আসছে সাকিব আল হাসানের নাম। এখন টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বেও রয়েছেন তিনি। তাকে অধিনায়ক করার পক্ষে মত দিয়েছেন খালেদ মাহমুদ সুজন। পাপনও বলছেন, সাকিবকে অধিনায়ক করে ফেলাই সবচেয়ে সহজ তাদের জন্য। তবে তিনি লম্বা সময় খেলবেন কি না, এ নিয়ে সংশয় বিসিবি সভাপতির।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর