ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হালান্ডের জোড়া গোলে বার্নলিকে হারিয়ে দারুন শুরু ম্যান সিটির
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

প্রথম দল হিসেবে টানা চারটি প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের হাতছানিতে ম‍্যানচেস্টার সিটির শুরুটা হলো দারুণ। প্রথমার্ধে জোড়া গোল করে দলকে চালকের আসনে বসালেন আর্লিং হালান্ড। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারল না বার্নলি। প্রিমিয়ার লিগে ফেরা দলটিকে অনায়াসে হারিয়ে নতুন আসরে শুভ সূচনা করল পেপ গুয়ার্দিওলার দল।  

বার্নলির মাঠে ২০২৩-২৪ মৌসুমের উদ্বোধনী ম‍্যাচে ৩-০ গোলে জিতেছে ম্যান সিটি। গত তিন আসরের চ‍্যাম্পিয়নদের হয়ে শুক্রবার (১১ আগস্ট) রাতে জোড়া গোল করেন হালান্ড, অন‍্যটি রদ্রি। সিটির জয়ে কাঁটা হয়ে থাকতে পারে কেভিন ডে ব্রুইনের চোট। চোট কাটিয়ে মাঠে ফিরতে না ফিরতে ফের ছিটকে যাওয়া শঙ্কায় বেলজিয়ান মিডফিল্ডার। 

প্রতিপক্ষের মাঠে চতুর্থ মিনিটে এগিয়ে যায় সিটি। কর্নারের পর ডে ব্রুইনের ক্রসে রদ্রির হেডে বল পান হালান্ড। চমৎকার ফিনিশিংয়ে বাকিটা সারেন তিনি। ২২তম মিনিটে মাঠ ছাড়েন ডে ব্রুইনে। সিটির হয়ে লিগে অভিষেক হয় মাতেও কোভাচিচের।  ২৮তম মিনিটে সিটির রক্ষণের ভুলে বিপজ্জনক জায়গায় বল পেয়ে গিয়েছিলেন জাকি আমাদুনি। তবে ছুটে গিয়ে কোনো মতে পা ছোঁয়ান রদ্রি। তাতে বল চলে যায় গোলরক্ষক এদেরসনের কাছে। হাতছাড়া হয় বার্নলির সুযোগ। একটু পরে রদ্রির ভুলে বল পেয়ে যান লিল ফস্টার। বাঁদিক থেকে কাট করে ভেতরে ঢুকে একটুর জন‍্য শট লক্ষ‍্যে রাখতে পারেননি তিনি। 

ডে ব্রুইনে মাঠ ছাড়ার পর আলগা হতে বসেছিল লাগাম। দ্রুতই নিজেদের গুছিয়ে নিয়ে সেটা ফের হাতে নেয় সিটি। পজেশন ধরে রেখে প্রবল চাপ তৈরি করে বার্নলির রক্ষণে। তাতেই আসে সাফল‍্য। ৩৬তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করে সফরকারীরা।  ডি বক্সে হুলিয়ান আলভারেসের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন হালান্ড। কোনো সুযোগই ছিল না বার্নলি গোলরক্ষকের।  ইউরোপের শীর্ষ ৫ লিগে এটি হলান্ডের শততম গোল। ৬৩ গোল করেছিলেন বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে, ৩৭টি করলেন সিটির জার্সিতে। 

প্রথমার্ধের যোগ করা সময়ে ব‍্যাক পাস দিতে গিয়ে তালগোল প্রায় পাকিয়েই ফেলেছিলেন রদ্রি। বিপদ বুঝে দ্রুত এগিয়ে এসে দলকে রক্ষা করেন এদেরসন। ৫৫তম মিনিটে রদ্রির দূর পাল্লার শট ফেরান বার্নলি গোলরক্ষক জেমস ট্র‍্যাফোর্ড। কর্নার থেকে স্প‍্যানিশ মিডফিল্ডারের আরেকটি চেষ্টাও ব‍্যর্থ করে দেন তিনি। ২০ মিনিট পর ব‍্যবধান বাড়ান রদ্রি। কর্নারের জটলার মধ‍্যে আলগা বল পেয়ে খুব কাছ থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন এই স্প‍্যানিশ মিডফিল্ডার। 

সহজ-কঠিন সুযোগ আসতে থাকে দুই দলের সামনেই। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি কোনো দলই। ৮৫তম মিনিটে আলভারেসের শট ঝাঁপিয়ে কোনোমতে ঠেকান বার্নলি গোলরক্ষক। যোগ করা সময়ে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। কাইল ওয়াকারকে বিপজ্জনক ট‍্যাকল করে শুরুতে হলুদ কার্ড দেখেছিলেন আনাস জারোরি। ভিএআরের সাহায‍্য নিয়ে তাকে লাল কার্ড দেখান রেফারি। ।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর