ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যে কারণে দলে মেহেদী, বাইরে সৌম্য
অনলাইন ডেস্ক
সৌম্য সরকার (বামে), শেখ মেহেদী (ডানে)

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এবারের এশিয়া কাপের আসর। সে উপলক্ষ্যে আজ শনিবার (১২ আগস্ট) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি আলোচনায় থাকা সৌম্য সরকারের। ডাক পাননি মাহমুদুউল্লাহ রিয়াদও। তবে বিসিবির এই তালিকায় রয়েছেন শেখ মেহেদী।

২০২২ সালের সেপ্টেম্বরে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন শেখ মেহেদী। এরপর বিপিএল চলাকালে ইনজুরির কারণে তিনি দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। সম্প্রতি এশিয়া কাপেও তার অলরাউন্ড ফর্মের দেখা মিলেছে। সে কারণে মেহেদীকে দলের সাত নম্বর পজিশনের বিবেচনায় দেখেছিলেন অনেকে। 

অন্যদিকে, দ্বিতীয় দফায় চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ দলের কোচ হয়ে আসার পর থেকেই সৌম্যের দলে ফেরা নিয়ে গুঞ্জন চলছিল। টাইগারদের এই প্রধান কোচের সুনজরে থাকার বিষয়টি তাকে আলাদা করে ট্রেনিং করানোর দৃশ্য দেখে টের পাওয়া যায়। তবে কোথাও আশানুরূপ পারফর্ম করতে পারছিলেন না এই বাঁ-হাতি ব্যাটার। যার কারণে হাথুরু সৌম্যের ওপর আস্থা রাখতে পারেননি বলে ধারণা করা হচ্ছে।

এ নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সৌম্য সরকারের আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞতা আছে। ঘরোয়া ক্রিকেটটা তার যথেষ্ট খারাপ গিয়েছে, এজন্য ইমার্জিং কাপে আমরা দেখেছিলাম। দেখেছি সৌম্য ফিরে আসতে পারে কিনা। কিন্তু এশিয়া কাপে ওকে নিয়ে কোনো আলোচনাই করিনি।’

এরপর শেখ মেহেদীর দলে ফেরা নিয়ে তিনি বলেন, ‘মেহেদী বিপিএলের মাঝখানে ইনজুরিতে পড়েছিল। অনেকদিন ভুগেছে। তারপরও সে আমাদের টি-টোয়েন্টি স্কোয়াডে ছিল। ইমার্জিং কাপেও যথেষ্ট ভালো করেছে। আশা করছি নিজেকে মেলে ধরতে পারবে এশিয়া কাপে সুযোগ পেলে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর