ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নারী বিশ্বকাপ
ফ্রান্সকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
অনলাইন ডেস্ক
নারী বিশ্বকাপে ফ্রান্সের সঙ্গে টাইব্রেকারে ৭-৬ গোলে জয় তুলে নিল অস্ট্রেলিয়া

নারী বিশ্বকাপে ফ্রান্সের সঙ্গে টাইব্রেকারে ৭-৬ গোলের নাটকীয় জয় তুলে নিল অস্ট্রেলিয়া। এর আগে ১২০ মিনিটের লড়াই গোলশূন্য ছিল। এই প্রথম বিশ্বকাপে সেমিফাইনালে উঠল ‘মাতিলদা’খ্যাত দলটি।

ব্রিসবেন স্টেডিয়ামে আজ শনিবার কোয়ার্টার ফাইনালে ৯০ মিনিটে গোল করতে পারেনি কোনো দল। পরের অতিরিক্ত ৩০ মিনিটেও লক্ষ্যভেদ করতে পারেনি কোনো দল। দুই দলকে আলাদা করেছে শুধু টাইব্রেকার। এই টাইব্রেকারেও হয়েছে টানটান উত্তেজনা।

টাইব্রেকারে প্রথম ৫টি করে শটে দুই দলকে আলাদা করা যায়নি। এরপর এক শট করে দিতে থাকে দুই দল। তাতেও যেন কিছুতেই ফল আসছিল না। অবশেষে ভিকি বেচোর শট পোস্টে লেগে ফিরে এলে সুযোগ তৈরি হয় অস্ট্রেলিয়া। ১৯ বছর বয়সী কোর্টনি ভিনে স্বাগতিকদের পক্ষে জয়সূচক গোলটি করেন। অস্ট্রেলিয়ার গোলকিপার ম্যাকেঞ্জি আর্নল্ড চার চারটি শট সেভ করেছেন। এর মধ্যে কেনজা ডালিরই দুটি। প্রথমবার গোললাইন থেকে বাইরে এসে, পরে শটটি পুনরায় নেয়া হলে সেটিও ঠেকিয়ে দেন বামদিকে ঝাঁপিয়ে পড়ে।

সব মিলে দুই দল ২০টি শট নেয়। ফরাসিরা প্রথম ও শেষ শট মিস করে, আর মাতিলদারা প্রথম ও শেষ শটে গোল করে। উত্তেজনাপূর্ণ এই টাইব্রেকারে ৭-৬ গোলের জয় তুলে সেমির টিকিট পায় সহ-আয়োজক অস্ট্রেলিয়া।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর