ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিরিজ জয়ের ম্যাচে এশিয়া কাপের প্রস্তুতিতে নজর ভারতের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ নিষ্পত্তির ম্যাচে রবিবার (২০ আগস্ট) মাঠে নামবে ভারত। আইরিশদের বিরুদ্ধে একশো শতাংশ জয়ের রেকর্ড ধরে রেখেছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় টি-২০ জিতলেই সিরিজ পকেটে। প্রথম ম্যাচ ডাকওয়ার্থ লুইস নিয়মে জিতেছে ভারত। এই ম্যাচে ১১ মাস পর প্রত্যাবর্তন হয় জাসপ্রীত বুমরাহর।

সোমবার (২১ আগস্ট) এশিয়া কাপের দল ঘোষণা। তার আগে অনেকের কাছেই আইরিশদের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচটি শেষ সুযোগ নিজেকে প্রমাণ করার। এই ম্যাচে ব্যাটিংয়ের ওপর অনেক কিছু নির্ভর করবে। এশিয়া কাপের দলে সুযোগ পাওয়া মানে সংশ্লিষ্ট ক্রিকেটারকে বিশ্বকাপের দল ঘোষণার আগেও ভাবা হবে। তাই নজর কাড়ার চেষ্টা করবেন তিলক বর্মা,‌ সঞ্জু স্যামসনরা।

কিছুদিন আগেই সৌরভ গাঙ্গুলি বলেছেন, তিলককে বিশ্বকাপে চার নম্বরে ভাবা যেতে পারে। অনেকেই তার সঙ্গে একমত। তবে সেটার জন্য এশিয়া কাপের দলে সুযোগ পেতে হবে। কারণ সেখানেই বিশ্বকাপের মহড়া সারবে টিম ইন্ডিয়া। তাই আইরিশদের বিরুদ্ধে ম্যাচকে মঞ্চ করতে চাইবেন তিলক, সঞ্জু। তবে প্রকৃতি বাধা সাধতে পারে। 

প্রথম টি-২০ তে ব্যাটিংয়ের সুযোগ পায়নি ভারত। বৃষ্টির জন্য ভারতের ইনিংসে মাত্র ৭ ওভার খেলা হয়। যশস্বী, তিলক রান পাননি। অভিষেক হলেও ব্যাট করার সুযোগ পাননি রিঙ্কু সিং। ঋতুরাজ গায়কোয়াড়,‌ সঞ্জু স্যামসন সেইভাবে ব্যাটিংয়ের সুযোগ পায়নি। 

দ্বিতীয় ম্যাচে অবশ্য বৃষ্টির বিশেষ সম্ভাবনা নেই। তবে আয়ারল্যান্ডের আবহাওয়ার আগাম পূর্বাভাস করা যায় না। বৃষ্টি না হলে পর্যাপ্ত ব্যাটিংয়ের সুযোগ পাবে ঋতুরাজ, তিলক, সঞ্জুরা।‌ এদিকে, বল হাতে প্রত্যাবর্তনের ম্যাচে সফল বুমরা। প্রথম ওভারেই জোড়া উইকেট নেন। প্রসিদ্ধ কৃষ্ণও উইকেট পান। আইরিশদের বিপক্ষে পেস আক্রমণে এই দু'জনই ভরসা। স্পিনারদের মধ্যে উইকেটের জন্য রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দরের দিকে তাকিয়ে থাকবে ভারত। সিরিজ জয়ের পাশাপাশি এশিয়া কাপের প্রস্তুতি সেরে রাখতে চাইবে ভারতীয় দল। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর