ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ম্যাক্সওয়েলের ইনজুরিতে কপাল খুললো ওয়েডের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই শুরুর প্রস্তুতি পর্বে বিপদ ডেকে আনলেন গ্লেন ম্যাক্সওয়েল। অনুশীলনের সময় চোট পেয়ে পুরো সফরই শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার এই বিস্ফোরক ব্যাটসম্যানের।

দক্ষিণ আফ্রিকায় সাদা বলের দুই সংস্করণের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। পিতৃত্বকালীন ছুটির জন্য ওয়ানডে সিরিজে খেলবেন না ম্যাক্সওয়েল, আগেই বলা হয়েছিল। টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরে যাওয়ার কথা ছিল তার। কিন্তু সেটাও খেলতে পারছেন না তিনি চোটের থাবায়। ডারবানে দলের সঙ্গে প্রথম ট্রেনিং সেশনেই বাঁ পায়ের অ্যাঙ্কেলে চোট পান ম্যাক্সওয়েল। খুব বেশি গুরুতর না হলেও আসছে ওয়ানডে বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে চাচ্ছে না অস্ট্রেলিয়া।

আগামী ৫ অক্টোবরে ভারতে পর্দা উঠবে ওয়ানডের ত্রয়োদশ বৈশ্বিক আসরের। এর আগে সেখানে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। সেখানে ম্যাক্সওয়েলকে পাওয়ার আশা করছে দলটি।

১২৮ ওয়ানডে ও ৯৮ টি-টোয়েন্টি খেলা ম্যাক্সওয়েলের বদলি হিসেবে ম্যাথু ওয়েডকে টি-টোয়েন্টি দলে ডেকেছে অস্ট্রেলিয়া। শুরুতে দলে সুযোগ না পাওয়া এই কিপার-ব্যাটসম্যান এতদিন দা হান্ড্রেডে খেলছিলেন লন্ডন স্পিরিটের হয়ে। অস্ট্রেলিয়ার হয়ে ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন ওয়েড। ২০২১ সালে দলটির প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

ম্যাক্সওয়েলের অনুপস্থিতিতে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মিডল অর্ডারে এখন একটি জায়গা উন্মুক্ত। কব্জির চোটে ছিটকে যাওয়া স্টিভেন স্মিথের বদলে দলে আসা অ্যাশটন টার্নারের সামনে হাতছানি সুযোগ পাওয়ার। সঙ্গে পজিশনটির জন্য বিবেচনায় রাখা হতে পারে অভিষেকের অপেক্ষায় থাকা অ্যারন হার্ডিকেও।

ডারবানে বুধবার (৩০ আগস্ট) শুরু দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ শুক্র ও রবিবার। দুই দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ৭ সেপ্টেম্বর। পরের ম্যাচগুলো যথাক্রমে ৯, ১২, ১৫ ও ১৭ সেপ্টেম্বর।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর