ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জিতলেও সাকিবদের সামনে যে সমীকরণ
অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরের আশা টিকিয়ে রাখতে গাদ্দাফি স্টেডিয়ামে সাকিব, তাসকিন, মুশফিকদের জয়ের বিকল্প নেই। জয় ছাড়া অন্য কিছু ভাবার সময় নেই টাইগারদের। আফগানিস্তানের বিপক্ষে আজ জিততেই হবে। হারলেই এশিয়া কাপ শেষ। পাকিস্তানের লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়।

বাংলাদেশ-শ্রীলঙ্কা-আফগানিস্তানকে মেনে নিতে হয়েছে ‘গ্রুপ অব ডেথ’কে। এই মৃত্যুকূপে সবচেয়ে বেশি নাজেহাল অবস্থা বাংলাদেশের। গতবারের মতো এবারও গ্রুপ পর্ব থেকেই কি বিদায়—এমন একটি প্রশ্ন ভাবনায় রেখেই আজ নামতে যাচ্ছেন সাকিবরা।

পাহাড়সম চাপ নিয়ে নামলেও, আফগানদের কাছে নেতিবাচক ফল তাদের বিদ্ধ করবে সমালোচনার কঠিন বিষে। এমন অবস্থায় ম্যাচটি জিতে সুপার ফোরের পথ সুগম করতে চাইবে টাইগাররা। যদিও এরপর তাদের সমীকরণ মেলাতে হতে পারে।

দুই গ্রুপ থেকে সুপার ফোরে যাবে দু'টি করে দল। ‘বি’ গ্রুপ থেকে সেরা চারে যেতে হলে আফগানদের হারানোই শুধু যথেষ্ট নয়, তাকিয়ে থাকতে হবে আফগানিস্তান বনাম লঙ্কান ম্যাচের দিকে। ম্যাচটিতে স্বাগতিক শ্রীলঙ্কা জিতলে দুই ম্যাচ হেরে ছিটকে যাবে আফগানরা। সুপার ফোন নিশ্চিত হবে বাংলাদেশের।

আর যদি লঙ্কানরা হেরে যায়-গ্রুপের তিন দলই তখন একটি করে ম্যাচ জিতবে এবং পয়েন্ট সমান হয়ে গেলে পরের পর্বে যাওয়ার টিকিট হয়ে উঠবে রানরেট। সেখানে এশিয়া কাপের শুরুতেই বেশ পিছিয়ে যাওয়ায় সেরা চারও অনিশ্চিত টিম টাইগার্সের জন্য।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর