ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাঠকর্মীদের সঙ্গে কাজে নেমে প্রশংসায় ভাসছেন ফখর জামান
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

কলম্বোর আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল, সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিবাধায় পড়বে। শুধু বৃষ্টি নয়, দিনভর বজ্রপাতসহ বৃষ্টি হবে। রবিবার (১০ ডিসেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারত ২৪.১ ওভার ব্যাটিংয়ের পর বৃষ্টি শুরু হয়। যাকে বলে ধুম বৃষ্টি। শুধু একবার নয়, দুবার বৃষ্টি হয়েছে কাল। এতে ভেসে যায় খেলা। 

বন্ধ হওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ছিল ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান। অধিনায়ক রোহিত শর্মা ৫৬ রান করেন ৪৯ বলে ৬ চার ও ৪ ছক্কায়। আরেক ওপেনার শুভমান গিল ৫৮ রানের ইনিংস খেলেন ৫২ বলে ১০ চারে। খেলা বন্ধ হওয়ার পর দুই আম্পায়ার বারবার পিচ পরিদর্শন করেন। কিন্তু মাঠ ভারি থাকায় খেলা আর শুরু করতে পারেননি আম্পায়াররা। অবশেষে খেলা রিজার্ভ ডেতে গড়িয়েছে। 

এই ম্যাচে ২৪.১ ওভার খেলা হলেও আলোচনায় চলে এসেছেন পাকিস্তানের তারকা খেলোয়াড় ফখর জামান। আসলে হঠাৎ বৃষ্টি এসে যখন ম্যাচ বন্ধ হয়ে যায় সেই সময়ে গ্রাউন্ড স্টাফরা তাড়াহুড়ো করে মাঠ ঢাকতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। ফখর জামান সেই সময় গ্রাউন্ড স্টাফদের সাহায্য করতে মাঠে নেমে পড়েন। মাঠের কর্মীদের সঙ্গেই মাঠ ঢাকার কাজে হাত লাগান পাক তারকা। তার এই কাজের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ফখরের এই উদ্যোগ গোটা বিশ্বের ক্রিকেট প্রেমীদের মন জয় করে নিয়েছে।

জিও নিউজ জানিয়েছে, শ্রীলঙ্কার কলম্বোতে ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে আবহাওয়া কিন্তু বেশ পরিষ্কার ছিল। সূর্যেরও দেখা মিলেছিল। কিন্তু টিম ইন্ডিয়ার ইনিংসের প্রায় অর্ধেক শেষ হওয়ার সময়ই শুরু হয় মুষলধারে বৃষ্টি। এটা দেখে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামের কর্মীরা মাঠ ঢেকে দিতে থাকেন। সেই সময় গ্রাউন্ড স্টাফদের সাহায্য করতে শুরু করেন ফখর। তিনিও মাঠের কর্মীদের সঙ্গে কভার করে দিতে থাকেন।

মাঠ ঢেকে রাখার জন্য ব্যবহৃত কভারগুলো বেশ ভারি। সেই কাজটি করতে অনেক বেশি লোকের প্রয়োজন হয়। ফখর তাই কোনো কিছু না ভেবেই সেই কাজে লেগে পড়েন। এরপরই সোশ্যাল মিডিয়ায় ফখরের অনেক ছবি এবং ভিডিও শেয়ার হতে থাকে। এখন তিনি নেট দুনিয়ায় বেশ প্রশংসিত হচ্ছেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর