ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘মানসিকভাবে ভেঙে পড়া’ লিটনকে বিশ্রাম দিচ্ছে বিসিবি
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

সময়টা মোটেও ভালো যাচ্ছে না লিটন কুমার দাসের। সাকিব আল হাসানের অবর্তমানে অধিনায়কের দায়িত্ব পালন করা এই তারকা ব্যাটসম্যান সবশেষ তিন ওয়ানডেতে ফেরেন ১৬, ১৫ ও ০ রানে। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষেও হতাশ করেছে লিটনের ব্যাট। মাত্র ৬ রানেই ক্রিজ ছেড়েছেন এই এই টাইগার ওপেনার। ধারাবাহিক বাজে পারফরম্যান্সের কারণে লিটন নিজেই নিজের ওপর ক্ষুব্ধ ছিলেন। আউট হয়ে সাজঘরে ফেরার সময় নিজের ব্যাট ভেঙেছেন তিনি।

টানা অফ ফর্মে থাকা এই ব্যাটার ছিলেন অধিনায়কও। এশিয়া কাপের শুরুতে যেতে পারেননি জ্বরের কারণে। পরে সুস্থ হয়ে ফেরার পরও ভালো করতে পারেননি। সবমিলিয়ে শারিরীক ও মানসিকভাবে বেশ বাজে অবস্থাতেই আছেন তিনি। লিটন নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে বিশ্রাম চেয়েছেন। তার ওই চাওয়া মেনে নেওয়ার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন, ‘লিটন বিশ্রাম চেয়েছে, তামিমেরটা এখনও নিশ্চিত হয়নি। তবে লিটনকে আমরা বিশ্রাম দিচ্ছি। যেহেতু ও মানসিকভাবে একটু ভেঙে আছে, আমরা ওকে বিশ্রাম দিয়েছি। বিকেলের মধ্যেই দল দিয়ে দেব।’

বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের দল দেওয়া হয়। পরে তানজিম হাসান সাকিবের চোটে নেওয়া হয় হাসান মাহমুদকে। শেষ ম্যাচের স্কোয়াডে ফেরানো হবে তাসকিন-শরিফুলদেরও।

কিন্তু লিটন না থাকলে কি ফের নিয়মিত অধিনায়ক নেতৃত্ব দেবেন? নান্নু বলেন, ‘সাকিবেরটা এখনও নিশ্চিত করে বলতে পারছি না। ওর অ্যাভেইলেবেলিটির একটা বিষয় আছে। বিকেলের মধ্যে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর