ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যে কারণে বিশ্বকাপ দলে মাহমুদুল্লাহ
অনলাইন ডেস্ক

বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ‘বিশ্রামের’ আড়ালে বাদ পড়ে গিয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এক সময় মনে হচ্ছিলো নির্বাচকদের ভাবনার বাইরে চলে গেছেন তিনি। এশিয়া কাপেও সুযোগ না মেলায় তার ক্যারিয়ারেরই ইতি দেখছিলেন অনেকে।  

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে আহামরি কিছু না করেই বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন ‘উপেক্ষিত’ হিসেবে বিবেচিত হওয়া রিয়াদ। এ সিরিজটিই তার জন্য ছিল শেষ পরীক্ষার প্রস্তুতি।

প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায়। পরের ম্যাচে ৭৬ বলে ৪৯ রান করেন রিয়াদ। দল ঘোষণার ঠিক আগে হওয়ায় সিরিজের তৃতীয় ম্যাচে ৩৫ বলে করেন ২১ রান। কয়েক ওভার বোলিং করলেও উইকেটের দেখা পাননি।  

একসময় মাহমুদুল্লাহ রিয়াদের ফিটনেস নিয়েও অভিযোগ ছিল। তাকে কেন নেওয়া হলো? এর ব্যাখ্যায় বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, পরিকল্পনার ভেতরই ছিলেন রিয়াদ। তার ফিটনেস নিয়েও সন্তুষ্টির কথা জানান তিনি।  

বাশার বলেন, ‘যে কোনো একটা সিরিজে ক্রিকেটারকে দেখব এটাই আমাদের পরিকল্পনা। সুতরাং এই পরিকল্পনা নিউজিল্যান্ড সিরিজে ওর ফিটনেস দেখেছি। এই জন্য আমরা তাকে দলে ইনক্লুড করেছি।’

দল নিয়ে প্রধান নির্বাচকের ভাষ্য, ‘এখন যারা আছে আমরা সবাই আত্মবিশ্বাসী তারা সবাই আমাদের সোনার বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে। আমি আশা করি সবাই ওভাবেই দেখবেন। ওভাবেই সমর্থন দেবেন। নেতিবাচক কোনো চিন্তা-ভাবনা মাথায় না নিয়ে সত্যিকারার্থে দলটাকে সমর্থন করবেন, দেখবেন দলটা ভালো কিছু নিয়ে দেশে ফিরবে।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর