ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তোপের মুখে সুর বদলালেন পিসিবি চেয়ারম্যান
অনলাইন ডেস্ক
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ

ভারতকে নিয়ে বেফাঁস মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ভারতকে শত্রু দেশ হিসেবে উল্লেখ করেন তিনি। তবে সেই তোপ থেকে বাঁচতে এবং সমালোচনার হাত থেকে রক্ষা পেতে নতুন করে বিবৃতি দিয়েছে (পিসিবি)।

সেই বিবৃতিতে বলা হয়েছে, জাকা আশরাফ বলেছেন, ভারতে পাকিস্তান দলকে যেভাবে বরণ করে নেওয়া হয়েছে, তা প্রমাণ করে যে দুই দেশের মানুষ একে অপরের ক্রিকেটারদের কতটা ভালোবাসে। বিমানবন্দরে পাকিস্তানকে যেভাবে বরণ করা হয়েছে সেটি ভালোবাসারই বহিঃপ্রকাশ। এমন অভ্যর্থনার জন্য জাকা আশরাফ ভারতীয়দের অভিনন্দন জানাচ্ছেন।

বিবৃতিতে আরও বলা হয়, যখনই ভারত-পাকিস্তান ক্রিকেট মাঠে পা রাখে, তখন তারা প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়, শত্রু হিসেবে নয়। জাকা আশরাফ আশা করেন, পাকিস্তানি ক্রিকেটাররা সবসময় উষ্ণ আতিথেয়তা পাবে। ভারতের ক্রিকেটপ্রেমীরাও পাকিস্তানের কাছ থেকে তাদের সেরা ক্রিকেটটা দেখতে পাবে।’

এর আগে, পাকিস্তানি ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়ার বিষয়টি নিয়ে কথা বলার সময় ভারতকে শত্রু দেশ বলে মন্তব্য করেছিলেন জাকা আশরাফ। সে সময় তিনি বলেছিলেন, নতুন চুক্তিতে আমরা খেলোয়াড়দের প্রতি ভালোবাসা দেখিয়েছি। আমি যতটা করেছি, আর কেউ খেলোয়াড়দের জন্য এত বাজেট বরাদ্দ করেনি। আমার উদ্দেশ্য হচ্ছে, খেলোয়াড়েরা যখন দুশমন দেশে (শত্রুদেশ) বা অন্য কোথাও খেলতে যাবে, তখন যেন তাদের মন বড় থাকে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর