ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পুরো গ্যালারি চুপ হতে দেখে আমি খুব খুশি ছিলাম: কামিন্স
অনলাইন ডেস্ক

সাবরমতী নদী লাগোয়া বিরাট আকৃতির নরেন্দ্র মোদি স্টেডিয়াম। আসন সংখ্যা ১ লাখ ৩২ হাজার। সোয়া লাখ দর্শক গতকাল খেলা দেখেছে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামটিতে। স্টেডিয়ামে ঢোকার গেট খুলেছে বেলা ১১টায়। অথচ ম্যাচ শুরুর পাঁচ ঘণ্টা আগে থেকেই ভারতীয় সমর্থকরা হাজির হতে শুরু করেন মোদি ক্রিকেট স্টেডিয়ামে। তবে ‘নীল সমুদ্র’কে চুপ করাতে পেরে খুব খুশি অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। 

আগেই বার্তা দিয়ে রেখেছিল, তাদের চুপ করাতে পারলে ভালো লাগবে। যেন কথা আর কাজের মিল রেখেছেন। ফিফটির পর বিরাট কোহলিকে বোল্ড করে পীন-পতন নীরবতা নিয়ে আসেন এই কামিন্সই! 

শেষ পর্যন্ত ভারতকে ৬ উইকেটে হারিয়ে তার নেতৃত্বে ষষ্ঠবারের মতো ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া। দর্শকদের চুপ করানো নিয়ে কামিন্স বলেন, ‘এটি দারুণ ছিল। বোলিং ইনিংসের সময় বেশ কয়েকবার পুরো গ্যালারি নীরব হতে দেখে আমি খুব খুশি ছিলাম। কয়েকবার তারা অনেক চিৎকার করেছে এবং এটিই সত্যিই অনেক বেশি ছিল।’

সঙ্গে ভারতীয় দর্শকদের প্রশংসা করতেও ভুল করেননি এই পেসার, ‘তবে দর্শকরা দুর্দান্ত। ভারতে ক্রিকেটের জন্য থাকা এই প্যাশনের তুলনা নেই। পেছন ফিরে তাকালে এটি দারুণ মুহূর্ত। ফল যা-ই হোক না কেন, এমন একটি দিন আমরা ভুলব না।’

আহমেদাবাদের ফাইনালে সবই যেন ছিল কামিন্সদের পক্ষে। টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান কামিন্স। ভারত ব্যাট করতে নেমে ২৪০ রানে অলআউট হয়। তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া মাত্র ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর