ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চার সপ্তাহের বিশ্রামে তাসকিন
অনলাইন ডেস্ক
তাসকিন আহমেদ। ফাইল ছবি

আইসিসি বিশ্বকাপ চলাকালীন কাঁধের পুরনো ইনজুরি পুনরায় মাথাচাড়া দিয়ে উঠায় চার সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে।

কাঁধে সমস্যার কারণে বিশ্বকাপে ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি।

গত বছর দক্ষিণ আফ্রিকা সফর থেকে কাঁধের ইনজুরিতে ভুগেছিলেন এই পেসার।

সংবাদমাধ্যমকে বিসিবির প্রধান চিকিৎসক ড. দেবাশীষ চৌধুরী বৃহস্পতিবার বলেন, আসলে গত বছর থেকে নিয়মিতই ব্যথা অনুভব করছেন তাসকিন। এর সঠিক সমাধান হওয়া উচিত এবং আমরা তাকে দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়ার আওতায় আনতে চাই। এতে দীর্ঘ সময় বোলিং করতে পারবেন না তিনি।

গত বছর থেকেই ইনজুরি নিয়ে খেলছেন তাসকিন। ব্যথা কমাতে ব্যথানাশক ওষুধ সেবন করতে হয়েছে তাকে। যদিও অস্ত্রোপচার বিকল্প হিসেবে ছিল। কিন্তু সাফল্যের নিশ্চয়তা কম থাকায় সাধারণত এটি করেন না পেস বোলাররা।

তাসকিনের মতে, এ ধরনের ইনজুরিতে গতানুগতিক চিকিৎসায় সুবিধা পেয়েছেন তিনি।

ড. চৌধুরী বলেন, ‘তাসকিন এখনও বোলিং করতে পারবে। ব্যথানাশক ওষুধ সেবন করতে পারলে বোলিং চালিয়ে যেতে পারবেন তিনি। কিন্তু সমস্যা হলো তার বোলিং গতি অনেকখানি কমে গেছে এবং আমরা জানি তার গতিই সবচেয়ে বড় শক্তি। তার পূর্ণ ফিটনেস ফিরিয়ে আনতে আমরা একটি দীর্ঘমেয়াদি পুনর্বাসন প্রক্রিয়া চাইছি।’

তিনি আরও বলেন, ‘চার সপ্তাহের জন্য পুরোপুরি বোলিং বন্ধ করতে হবে তাকে। চার সপ্তাহ পর আমরা তাকে মূল্যায়ন করে পরবর্তী সিদ্ধান্ত নেব। আমরা চাই, পূর্ণ ফিটনেস নিয়ে তাসকিন ফিরে আসুক এবং যত সময় প্রয়োজন আমরা সেটিই দেব তাকে।’

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ২৮ নভেস্বর শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেছেন তাসকিন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ  



এই পাতার আরো খবর