ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত
অনলাইন ডেস্ক

বিশ্বকাপ ফাইনাল হারের বেদনা ভুলতে না ভুলতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও মাঠে নেমেছে ভারত। তবে এবার অজিদের হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পেল স্বাগতিকরা। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে অস্ট্রেলিয়া হেরেছে দুই উইকেটে।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৭ রান। স্ট্রাইকে থাকা রিংকু সিং প্রথম বলেই চার মেরে শুরু করেন। দ্বিতীয় বলে নেন এক রান। পরের তিন বলেই ভারত হারায় তিন উইকেট। শেষ দুইটি রান আউট হলেও এক রান পায় তারা। তাতে স্ট্রাইক ফেরত পেয়ে যান রিংকু। শেষ বলে দরকার পড়ে এক রানের।

আইপিএল মাতানো ব্যাটসম্যান শেষ বলে ছক্কাই মেরে দিলেন। তবে ওই ছক্কাটা যোগ হয়নি রিংকুর হিসাবে। হবেই বা কীভাবে, বলটা যে নো বল ছিল। রিংকু ছক্কার মারার আগেই যে ম্যাচ শেষ! ভারতের অবশ্য জয়ের নায়ক সূর্যকুমার। নিজের প্রিয় সংস্করণে ফিরেই ৪২ বলে ৮০ রানের ইনিংস খেলেছেন তিনি।

ভারতের বিশাখাপাত্নামে টস হেরে আগে ব্যাট করতে নেমে আলো ছড়ান অজি ব্যাটার জস ইংলিস। ৫০ বলে ১১০ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। এ ছাড়া স্টিভেন স্মিথের ৫২ রানের ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২০৮ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

রান তাড়ায় নেমে প্রথম ওভারেই রান আউট হন রুতুরাজ গায়কোয়াড। জায়সাওয়াল বেশিক্ষণ টিকতে পারেননি। বিদায় নেন ৮ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলে। তৃতীয় উইকেটে ৬০ বলে ১১২ রানের দারুণ জুটি গড়েন কিশান ও সূর্যকুমার। দুজনেই পান ফিফটির দেখা। কিশানকে ৫৮ রানে বিদায় করে এই জুটি ভাঙেন তানভির সাঙ্গা।

পাঁচে নেমে ১২ রানের ইনিংস খেলে বিদায় নেন তিলক বার্মা। পরে লড়াই বেশিক্ষণ চালাতে পারেননি সূর্যকুমারও। ৪২ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৮০ রানের ইনিংস খেলে বিদায় নেন ভারতীয় অধিনায়ক। শেষদিকে একাই লড়েন রিংকু। ১৪ বলে ২২ রানের ইনিংস খেলে নিশ্চিত করে দলের জয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর