ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পিএসজির মান বাঁচালেন এমবাপ্পে
অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে শেষ মুহূর্তের গোলে প্যারিস সেইন্ট জার্মেই'র মান বাঁচালেন কিলিয়ান এমবাপ্পে। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচটিতে নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। প্রথম দেখায় নিউক্যাসলের মাঠে ৪-১ গোলে হেরেছিল তারা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যায় পিএসজি। প্রথম ১০ মিনিটেই দুটি ভালো সুযোগ পায় তারা। প্রথমে ছয় গজ বক্সের বাইরে থেকে ভলি নেন ফাবিয়ান রুইস। তবে ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। পরে এমবাপ্পের ব্যাকহিল ফ্লিক পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক নিক পোপ।

ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় নিউক্যাসল। বক্সের বাইরে থেকে আলমিরনের নিচু শট জানলুইজি দোন্নারুম্মা ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, কাছ থেকে জাল খুঁজে নেন সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্ডার ইসাক। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নিউক্যাসল।

বিরতির পর ৬৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল পিএসজি। অসাধারণ নৈপুণ্যে জাল অক্ষত রাখেন পোপ। শেষ দিকে আরও চাপ বাড়ায় পিএসজি। ৮২তম মিনিটে কাছ থেকে দেম্বেলের শট পোস্টের বাইরের দিকে লাগে। পাঁচ মিনিট পর এমবাপ্পের আরেকটি প্রচেষ্টা ঠেকান পোপ।

আট মিনিট যোগ করা সময়েই ভাগ্য ফেরে পিএসজির। বক্সে দেম্বেলের শট নিউক্যাসলের ডিফেন্ডার টিনো লিভরামেন্টোর কনুইয়ের নিচে লাগলে পেনাল্টির আবেদন করে পিএসজি। ভিএআর মনিটরে রিপ্লে দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে ঠাণ্ডা মাথায় সমতায় ফেরান এমবাপ্পে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর