ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আফগানিস্তানের সেই অ্যানালিস্ট এবার টাইগারদের দায়িত্বে
অনলাইন ডেস্ক
মহসিন শেখ। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ফের মাঠে নামছে বাংলাদেশ। চলতি বছরের শেষ অ্যাসাইনমেন্টে ভারতীয় অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনকে ছাড়াই খেলতে হবে শান্তদের। তার পরিবর্তে দায়িত্ব পেয়েছেন পাকিস্তানি বংশোদ্ভুত অস্ট্রেলিয়ান নাগরিক মহসিন শেখ। যিনি ভারত বিশ্বকাপে আফগানিস্তানের দায়িত্বে ছিলেন।

চন্দ্রশেখরনের সঙ্গে চুক্তি শেষ হওয়ায় ঘরের মাঠে সদ্য সমাপ্ত দুই টেস্টের সিরিজে এই দায়িত্ব পান নাসির আহমেদ নাসু। তিনি আগে জাতীয় দলের অ্যানালিস্ট ছিলেন। এবার নিউজিল্যান্ড সফরে অ্যানালিস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মহসিনকে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

গতকাল মঙ্গলবার (১২ নভেম্বর) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই বিষয়ে জালাল ইউনুস বলেন, ‘মহসিন আমাদের সঙ্গে দুই সিরিজে কাজ করবে। দল থেকে ওকে চাচ্ছিল। মহসিনের সঙ্গে আমাদের চুক্তি এই দুই সিরিজের জন্যই। সে এরইমধ্যে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছে। আমরা দেখব সে কেমন কাজ করে, তারপরেই আমরা চুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেব।’

আগামী ১৭ ডিসেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ২০ ডিসেম্বর দ্বিতীয় আর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে শেষ ওয়ানডে। তিন দিনের বিরতি দিয়ে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

উল্লেখ্য, সবশেষ এশিয়া কাপের সবচেয়ে আলোচিত ঘটনা ছিল আফগানিস্তান আর শ্রীলঙ্কা ম্যাচ। শ্রীলঙ্কার সাথে ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকালেও সুপার ফোরে যাওয়ার সুযোগ ছিল আফগানিস্তানের সামনে। কিন্তু স্ট্রাইকে থাকা দুই ব্যাটার ফজল হক ফারুকী ও রশিদ খান জানতেনই না বিষয়টি। পরে ব্যাপক সমালোচনার মুখে পড়েন সেই সময় আফগান দলের ভিডিও অ্যানালিস্ট মহসিন শেখ।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর