ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পঞ্চম ক্লাব বিশ্বকাপ জয়ের আশায় মার্সেলো
অনলাইন ডেস্ক
মার্সেলো

চারবার ফিফা ক্লাব বিশ্বকাপে খেলেছেন মার্সেলো। রিয়াল মাদ্রিদের হয়ে ওই চারবারই তিনি পেয়েছেন শিরোপার স্বাদ। আরেকবার প্রতিযোগিতাটিতে খেলার অপেক্ষায় অভিজ্ঞ এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার, এবার শৈশবের ক্লাব ফ্লুমিনেন্সের জার্সিতে। এবারও ট্রফিতে চুমু আঁকার লক্ষ্য ৩৫ বছর বয়সী মার্সেলোর। 

সৌদি আরবে সোমবার (১৮ ডিসেম্বর) ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনালে মিশরের ক্লাব আল আহলির মুখোমুখি হবে কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন ফ্লুমিনেন্সে। এখানে জিততে পারলে শিরোপা লড়াইয়ে ইউরোপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি অথবা জাপানের ক্লাব উরাওয়া রেড ডায়মন্ডসের বিপক্ষে খেলবে ব্রাজিলিয়ান দলটি।

রিয়াল মাদ্রিদে সাফল্যময় ১৬ বছরের অধ্যায়ের ইতি টেনে গত বছর গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসে যোগ দেন মার্সেলো। তবে সেই অধ্যায় শেষ হয়ে যায় পাঁচ মাসেই। এরপর এই বছরের ফেব্রুয়ারিতে ফেরেন ফ্লুমিনেন্সে, এই ক্লাবের হয়েই শুরু হয়েছিল তার পেশাদার ক্যারিয়ার। গত মাসে দলটির হয়ে কোপা লিবের্তাদোরেস জয়ের স্বাদ পান তিনি। এবার ক্লাব বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন মার্সেলো। রিয়ালের হয়ে যে স্বাদ তিনি পেয়েছেন ২০১৪, ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে। কেমন সেই অনুভূতি? ফিফাকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ভাবনা তুলে ধরলেন এই লেফট-ব্যাক।

মার্সেলো জানান, অসাধারণ (অনুভূতি)। রেয়াল মাদ্রিদের হয়ে জেতা প্রতিটি ক্লাব বিশ্বকাপের আলাদা স্বাদ। আমি চারটি আসরে অংশগ্রহণ করার এবং চারটিই জয়ের সুযোগ পেয়েছি। এবার বিশেষ কিছু, কারণ আমি আমার শৈশবের দলের হয়ে ক্লাব বিশ্বকাপে অংশগ্রহণ করছি।

তিনি আরও বলেন, প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা রেখে কখনই আমি আগেভাগে কোনো প্রতিযোগিতার (ট্রফি জিতবই) বলি না। ক্লাব বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা করতে, খেলতে, শিরোপা জিততে লড়াই করার জন্য যা লাগে, তা আমাদের আছে। তবে আমরা জানি, আরও দল আছে যারা ক্লাব বিশ্বকাপ জিততে চায়। আমি বলতে পারি না যে, আমরা জিতব কি-না। কারণ আমরা এখনও আমাদের ক্লাব বিশ্বকাপ অভিযান শুরু করিনি, তবে আমাদের সামর্থ্য, নিজেদের প্রতি অনেক বিশ্বাস আছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর