ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি: তানজিম সাকিব
অনলাইন ডেস্ক
তানজিম হাসান সাকিব (ফাইল ছবি)

নিউজিল্যান্ডকে তাদের মাটিতে ওয়ানডেতে প্রথমবার হারানো ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশের চার পেসার। এদের মধ্যে মুস্তাফিজুর রহমান পেয়েছেন ১ উইকেট। বাকি তিনজন শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও সৌম্য সরকারের দখলে সমান ৩টি করে উইকেট।

ওপেনিং স্পেলে বোলিং শুরু করা শরিফুলের ফিগার ৭ ওভারে ২২ রানে ৩ উইকেট। নতুন বলে তার সঙ্গে অন্য প্রান্ত থেকে বল করা তানজিম হাসান ৭ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেন। মেডেন ২টি। মিডিয়াম পেসার সৌম্য সরকার ৬ ওভারে ১৮ রানে নেন ৩ উইকেট। ১টি মেডেনও আছে। তবে ইকোনমি, মেডেন সংখ্যা এবং উইকেট বিচারে তানজিম সাকিবই হয়েছেন ম্যাচসেরা।

এমন বোলিংয়ের পর ম্যাচ শেষে সম্প্রচারক চ্যানেলের সঙ্গে কথা বলেন তিনি। যেমন চেয়েছেন তেমনই পারফরম্যান্স হয়েছে বলে জানান ২১ বছর বয়সী এই পেসার। তানজিম সাকিব বলেন, ‘নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি। বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিল।’

আগের ম্যাচে যা চেয়েছেন তা পাননি। এই ম্যাচে সেটা পেয়ে বেশ খুশি এই পেসার, ‘লাইন ও লেংথ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ। লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি এবং ভালো লাগছে যে সেটা পেরেছি।’

ম্যাচে শনিবার (২৩ ডিসেম্বর) নেপিয়ারে টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশি পেসারদের তোপের মুখে শতরানের ঘরও পার হতে পারেনি নিউজিল্যান্ড। ৩১.৪ ওভারে ৯৮ রানেই গুটিয়ে যায় তারা। জবাব দিতে নেমে এনামুল হক বিজয়ের উইকেট হারিয়ে ২০৯ বল হাতে রেখেই নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডেতে প্রথম জয় তুলে নেয় শান্তর দল।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর