ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মুজিবের জায়গায় কাকে নেবে কলকাতা?
অনলাইন ডেস্ক
মুজিব উর রহমান

আইপিএলের আসন্ন সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল আফগান তারকা স্পিনার মুজিব উর রহমানের। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) না দেওয়ায় তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

আইপিএল তো বটেই, বিশ্বের কোনো ফ্র্যাঞ্চাইজ লিগেই থাকতে পারবেন না তিন আফগান ক্রিকেটার ফজল হক ফারুকি, মুজিব উর রহমান এবং নাভিন উল হক। আগামী দুই বছরের জন্য এমন নিষেধাজ্ঞা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এ পরিস্থিতিতে আইপিএলের আগে মুজিবের বদলি হিসেবে তিন জন বিদেশি ক্রিকেটারের দিকে নজর থাকতে পারে কেকেআরের। 

এ তালিকায় শুরুতেই থাকতে পারেন তাবরাইজ শামসি। দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি লেগ স্পিনার বিশ্বের বিভিন্ন দেশের লিগে খেলেন। দেশের হয়েও বিশ্বকাপে খেলেছেন। মুজিবের পরিবর্ত হিসেবে তাকে নিতে পারে কেকেআর। এ ছাড়া নজর থাকতে পারে ইংলিশ স্পিনার আদিল রশিদের দিকেও। ইংল্যান্ডের অভিজ্ঞ এই স্পিনারকে কোনো দল নিলামে কেনেনি। কিন্তু ক্রিকেটের তিন ফরম্যাটেই বেশ দাপট রয়েছে রশিদের। হাত ঘোরানোর পাশাপাশি ব্যাটটাও খারাপ করেন না রশিদ। তাই মুজিবের বদলি হিসেবে তার কথাও ভাবতে পারে নাইট ম্যানেজমেন্ট। এ ছাড়া শাহরুখ খানের দল চিন্তা-ভাবনা করতে পারে ক্যারিবীয় বাঁহাতি স্পিনার আকিল হোসেনকে নিয়েও।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর