ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

র‍্যাংকিংয়ে বড় লাফ শরিফুলের, এগিয়েছেন মুস্তাফিজও
অনলাইন ডেস্ক
শরিফুল ইসলাম

নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টিতে সিরিজ সেরা পারফরম্যান্সের ছাপ পড়েছে শরিফুল ইসলামের র‍্যাঙ্কিংয়ে। এই সংস্করণের বোলারদের তালিকায় বড় লাফ দিয়েছেন তরুণ বাঁহাতি পেসার। উন্নতি করেছেন বাংলাদেশের আরেক পেসার মুস্তাফিজুর রহমানও। 

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি বুধবার (০৩ জানুয়ারি) ছেলেদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে। টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে আবার সেরা দশে ঢুকেছেন ভিরাট কোহলি। 

গত মাসের শেষ সপ্তাহে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয় ও সিরিজ ভাগাভাগির সাফল্যে বড় অবদান রাখেন শরিফুল। তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে ক্যারিয়ারে প্রথমবার জেতেন সিরিজ সেরার পুরস্কার।  এমন পারফরম্যান্সের সৌজন্যে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৩২ ধাপ এগিয়েছেন বাঁহাতি পেসার। ৪৬২ রেটিং পয়েন্ট নিয়ে ৫৬ নম্বরে অবস্থান তার। তিন ম্যাচেই মিতব্যয়ী বোলিং করা মুস্তাফিজ ৫ ধাপ এগিয়ে উঠেছেন ২২ নম্বরে। বাংলাদেশের বোলারদের মধ্যে তিনিই সবার ওপরে। 

ওই সিরিজে দারুণ বোলিং করে ৮ ধাপ এগিয়েছেন নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক মিচেল স্যান্টনার। ৬৫৭ রেটিং নিয়ে এখন ৮ নম্বরে তার অবস্থান। ৭২৬ রেটিং নিয়ে এই তালিকার শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছেন আদিল রাশিদ।  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর