ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ধারাভাষ্যকারদের কথায় কেন চটেছেন খাজা?
অনলাইন ডেস্ক

আলোক স্বল্পতার কারণে গতকাল সিডনিতে ৪৬ ওভার খেলার পর দিনের খেলা শেষ করতে বাধ্য হয়েছেন আম্পায়াররা। তখন কমেন্ট্রি বক্সের আলোচনায় এ সমস্যার সমাধান হিসেবে লাইট জ্বালিয়ে গোলাপি বলের টেস্ট খেলার পরামর্শ দেন অনেকে। তবে ধারভাষ্যকারদের এমন প্রস্তাব ভালোভাবে নেননি উসমান খাজা। 

এই অজি ওপেনারের মতে, এমনটা করা হলে টেস্ট ক্রিকেট তার সত্যিকারের স্বাদ হারাবে। ফলে তিনিও আর টেস্ট ক্রিকেট খেলবেন না। এই নিয়ম চালু করা হলে, সরাসরি অবসর নেবেন খাজা।

তিনি বলেন, 'লাল বলের ওপর যখন আলো পড়ে তখন সেটা চোখে দেখা কঠিন। এই দিক দিয়ে গোলাপি বল খুবই ভালো। তবে এটা কখনোই লাল বলের মতো নয়। এখানেই আমার কথা থাকবে। টেস্ট ক্রিকেটের যা সুন্দর, যেটা আমি সবচেয়ে বেশি পছন্দ করি তা হচ্ছে টেস্ট ক্রিকেট গত একশ বছরে অনেক বেশি বদলায়নি।'

'খেলাটা তো আর বদলায়নি। তবে মানুষ অধৈর্য হয়ে পড়ছে। তবে টেস্ট ক্রিকেটে যখন বৃষ্টি বা আলোকস্বল্পতা হবে, এটার সঙ্গে আপনাকে মানিয়ে নিতে হবে। ফলাফল পেতে হলে আপনার পাঁচটা দিন আছে। আমার মনে হয়, এই ম্যাচে এখনও ফলাফল হবে। যদি এমনটা (আলোকস্বল্পতা এড়িয়ে যেতে গোলাপি বলে ম্যাচ) হয়, তাহলে আমি অবসর নেব।'-আরও যোগ করেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন খাজা। বাকি দুই ফরম্যাট থেকে লাল বলের ক্রিকেটকেই এগিয়ে রাখছেন তিনি। খাজা বলেন, 'লাল বলের ক্রিকেটে পার্থক্য সৃষ্টি করার মতো অনেক কিছুই আছে। আমি সাদা বলে খেলেছি, গোলাপি বলে খেলেছি, লাল বলেও খেলেছি। একেক বলের খেলা এক এক রকমের হয়। লাল বলের খেলার সাথে কিছুরই তুলনা হয় না। তারা খুব প্রচেষ্টার সঙ্গেই এটি বানায়।'

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর