ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শূন্য রান করার ‘দৌড়ে’ যেসব ভারতীয়দের পেছনে ফেললেন রোহিত
অনলাইন ডেস্ক
রোহিত শর্মা। ফাইল ছবি

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বৃহস্পতিবার ১৪ মাস পর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে খেলতে নেমে শূন্য রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।

আফগানিস্তানের ১৫৮ রানের জবাবে খেলতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় ভারত। ফজলহক ফারুকির দ্বিতীয় বলটি মিড অফের দিকে খেলে রান নেওয়ার জন্য শুভমানকে ডাক দেন রোহিত এবং দৌড়তে শুরু করেন।

কিন্তু শুভমান সেই ডাকে সাড়া না দিয়ে বলের দিকে তাকিয়ে ছিলেন। খেয়াল করেননি রোহিত চলে এসেছেন তার দিকে। ফলে ক্রিজ ছেড়ে বের হননি তিনি। এতে আফগানিস্তান রান আউট করে দেয় রোহিতকে। ফলে শূন্য রানে ফিরতে হয় ভারত অধিনায়ককে।

শূন্য রান করার ‘দৌড়ে’ অনেক ভারতীয় ক্রিকেটারকে পেছনে ফেলে দিলেন তিনি। তাদের মধ্যে প্রথম পাঁচ ক্রিকেটারের নাম উল্লেখ করা হলো।

রোহিত শর্মা

টি-টোয়েন্টিতে মোট ১১ বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। এই ফরম্যাটে তিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারী। কিন্তু খাতা না খুলেই সাজঘরে ফিরতে হয়েছে ১১ বার। ১৪৯টি ম্যাচ খেলেছেন তিনি।

কেএল রাহুল

টি-টোয়েন্টিতে পাঁচ বার শূন্য করেছেন তিনি। আগে এই ফরম্যাটে ভারতের হয়ে ওপেন করতেন। এখন মাঝের দিকে নামেন। বৃহস্পতিবারের ম্যাচে অবশ্য খেলেননি। তিনি ভারতের হয়ে ৭২টি টি-টোয়েন্টি খেলেছেন।

ওয়াশিংটন সুন্দর

ভারতের টি-টোয়েন্টি দলে এমনিতেই নিশ্চিত নন। আসা-যাওয়া লেগেই থাকে। তার মধ্যেই শূন্যের বিচারে প্রথম পাঁচে ঢুকে পড়েছেন। চার বার শূন্য রানে আউট হয়েছেন তিনি।

শ্রেয়াস আয়ার

মাত্র ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। এর মধ্যেই চার বার শূন্য রানে আউট হয়েছেন। মিডল অর্ডারে ভরসার জায়গা তিনি। তবে আফগানিস্তান সিরিজে দলে জায়গা পাননি।

বিরাট কোহলি

টি-টোয়েন্টিতে বিশ্বের সবচেয়ে বেশি রানের মালিক। কোহলিকে শূন্য রানে খুব একটা সাজঘরে ফিরতে দেখা যায় না। এই ফরম্যাটে ৫০-এর উপর গড়। সেই কোহলিও চার বার শূন্য রানে আউট হয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর