ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অস্ট্রেলিয়ান ওপেন: কষ্টার্জিত জয়ে তৃতীয় রাউন্ডে জোকোভিচ
অনলাইন ডেস্ক

ঘরের মাঠে দর্শকদের অকুণ্ঠ সমর্থন পেলেন অ্যালেক্সি পপেরিন। তাতে যেন আরও উজ্জীবিত হয়ে উঠলেন এই অস্ট্রেলিয়ান। নোভাক জোকোভিচের বিপক্ষে দ্বিতীয় সেট জিতে অবিশ্বাস্য কিছুর ইঙ্গিত দিলেন তিনি। সোয়া এক ঘণ্টার তৃতীয় সেটেও লড়াই হলো হাড্ডাহাড্ডি। শেষ পর্যন্ত অবশ্য পেরে উঠলেন না পপেরিন। কঠিন লড়াইয়ে জিতে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকোভিচ।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় বুধবার (১৭ জানুয়ারি) ৩ ঘণ্টা ১১ মিনিটের লড়াইয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ জেতেন ৬-৩, ৪-৬, ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে। অস্ট্রেলিয়ান ওপেনে এই নিয়ে টানা ৩০ ম্যাচ জিতলেন এখানে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন জোকোভিচ। তবে এ দিন যে চেনা ছন্দের কাছাকাছিও ছিলেন না, ম্যাচ শেষে তা স্বীকার করে নিলেন পুরুষ এককে রেকর্ড ২৪ বারের গ্র্যান্ড স্ল্যামে জয়ী সার্বিয়ান তারকা।

তিনি জানান, আমি মনে করি না আমার সেরাটা খেলতে পেরেছি। আমি বিশেষ কিছু করিনি, দেড় সেটে সেই (পপেরিন) ভালো খেলেছে। টাই-ব্রেকের পর মোমেন্টাম বদলে যায়। ট্যাকটিক্যালি সঠিক ম্যাচ পরিকল্পনা নিয়ে আসার এবং দারুণ সব সার্ভের জন্য তাকে কৃতিত্ব দিতে হবে। তার বাহবা প্রাপ্য।

প্রথম রাউন্ডেও কঠিন পরীক্ষা দিতে হয়েছিল জোকোভিচকে। গ্র্যান্ড স্ল্যামে অভিষিক্ত দিনো প্রিজমিচের বিপক্ষেও সেদিন দ্বিতীয় সেটে হেরেছিলেন তিনি। ম্যাচের স্থায়িত্ব ছিল ৪ ঘন্টা ১ মিনিট, যা কোনো গ্র্যান্ড স্ল্যামের প্রথম রাউন্ডে জোকোভিচের ক্যারিয়ারের সবচেয়ে দীর্ঘতম ম্যাচ। শিরোপা ধরে রাখার অভিযানে তৃতীয় রাউন্ডে আর্জেন্টিনার ৩০তম বাছাই তমাস মার্তিন এচেভেরির মুখোমুখি হবেন ৩৬ বছর বয়সী জোকোভিচ।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর