ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

একযোগে পদত্যাগ করলেন পাকিস্তানের ডিরেক্টর ও ব্যাটিং কোচ
অনলাইন ডেস্ক

কয়েক দিন আগেই পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ইতি টেনেছিলেন গ্রান্ট ব্র্যাডবার্ন। এবার বৃহস্পতিবার রাতে একযোগে পদত্যাগ করেন টিম ডিরেক্টর মিকি আর্থার ও ব্যাটিং কোচ অ্যান্ড্রু পুটিক। লাহোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে পদত্যাগপত্র জমা দেন তারা দু'জন।

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, তারা তিনজনই পিসিবিকে জানিয়েছে যে চলতি বছরের জানুয়ারির পর নিজ নিজ দায়িত্ব ছাড়বেন।

২০২৩ সালের মার্চে আর্থার পাকিস্তান দলে টিম ডিরেক্টর হিসেবে যোগ দেন। একই সময়ে ব্র্যাডবার্ন ও পুটিককে নিয়োগ দেওয়া হয়।

আর্থার পাকিস্তান থেকে গিয়ে আবার ডার্বিশায়ারের প্রধান কোচ হিসেবে যোগ দিবেন। গেল সপ্তাহে ব্র্যাডবার্ন গ্লামর্গানের প্রধান কোচ হিসেবে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হন। অন্যদিকে পুটিক ব্যাটিং কোচ হিসেবে যোগ দেন আফগানিস্তান দলে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর বিপাকে পড়েন আর্থার, ব্র্যাডবার্ন ও পুটিক। তাদের অবশ্য সুযোগ ছিল নতুন করে চুক্তিবদ্ধ হওয়ার কিংবা দায়িত্ব চালিয়ে যাওয়ার। কিন্তু তারা কেউ-ই সেই পথ মাড়ায়নি। সে কারণে তারা পাকিস্তান দলের সঙ্গে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে যায়নি। এই দুই সফরে মোহাম্মদ হাফিজ টিম ডিরেক্টর ও প্রধান কোচের ভূমিকা পালন করেন। আর অ্যাডাম হলিওক ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ পাকিস্তান ৩-০ ব্যবধানে হারে। আর নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ইতোমধ্যে হাতছাড়া করেছে। পিছিয়ে আছে ৩-০ ব্যবধানে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর