ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোহলিকে গাভাস্কারের খোঁচা
অনলাইন ডেস্ক
বিরাট কোহলি। ফাইল ছবি

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে জয় পেয়েছে ভারত। এতে পাঁচ ম্যাচ সিরিজের এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল রোহিত শর্মার দাল।

তবে এই সিরিজে খেলছেন না বিরাট কোহলি। সম্প্রতি দ্বিতীয় সন্তানের বাবা হওয়ায় এই সিরিজি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। তবে তার দলে না থাকাকে ভালোভাবে নেয়নি ভারতের সাবেক কিংবদন্তি খেলোয়াড় সুনীল গাভাস্কার।

ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিকে দলে রাখা হয়েছিল। কিন্তু প্রথম টেস্টের আগে তিনি জানিয়ে দেন প্রথম দু’টি টেস্টে খেলবেন না। পরে পুরো সিরিজ থেকেই নিজেকে সরিয়ে নেন বিরাট। আইপিএল খেলবেন কি না, তা এখনো জানাননি তিনি।

এমন অবস্থায় গাভাস্কার বলেন, ‘বিরাট কি আদৌ খেলবে? কিছু একটা কারণে ও খেলছে না। হয়তো আইপিএল খেলবে নাও।’

কোহলিকে পুরো সিরিজে পায়নি ভারত। নেই মোহম্মদ শামিও। চোটের কারণে বাদ পড়েন লোকেশ রাহুল। ফর্মে না থাকার কারণে বাদ পড়েন শ্রেয়াস আয়ার। বিশ্রাম দেওয়া হয়েছে মোহম্মদ সিরাজ এবং যসপ্রীত বুমরাহকেও। এরপরেও সিরিজ জিতে নিল ভারত।

গাভাস্কার বিরাটকে খোঁচা দিয়ে বলেন, ‘এত জন বড় নাম না থাকার পরেও সিরিজ জয়, সত্যিই অবিশ্বাস্য।’

বিরাটের প্রথম সন্তানের জন্ম হয় ২০২১ সালে। সেই সময়ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে দেশে ফিরে এসেছিলেন বিরাট। প্রথম টেস্টে অ্যাডিলেডে ৩৬ রানে শেষ হয়ে গিয়েছিল দলের ইনিংস। এমন অবস্থায় দলকে ফেলে বিরাটের ফিরে আসা ভালোভাবে নেননি গাভাস্কার। বলেছিলেন, তার ছেলে রোহণের জন্মের সময় ক্রিকেট থেকে কোনো ছুটি নেননি তিনি। বিরাট যদিও সে সবে কান দেননি। ভারতও সেই সিরিজ জিতে নিয়েছিল অজিঙ্ক রাহানের নেতৃত্বে। এ বারেও বিরাটকে ছাড়াই ইংল্যান্ডকে হারিয়ে দিল ভারত।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর