ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-২০ বিশ্বকাপ: রিঙ্কুর বাদ পড়া নিয়ে সরব ক্রিকেটমহল
অনলাইন ডেস্ক
রিঙ্কু সিং

গত মঙ্গলবার ভারতের ১৫ জনের টি-২০ বিশ্বকাপের দল ঘোষিত হয়েছে। জায়গা পাননি রিঙ্কু সিং। কেকেআরের তারকাকে রিজার্ভ দলে রাখা হয়েছে। তবে কেন তাকে বাদ দেওয়া হল সেই নিয়ে তোলপাড় ক্রিকেট মহল। অধিকাংশই বোর্ডের নির্বাচক মণ্ডলীর এই সিদ্ধান্ত মেনে নিতে পারছে না। 

গতবছর ভারতের জার্সিতে অভিষেক হওয়ার পর থেকে নজর কেড়েছেন। কিন্তু চলতি আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের কোপ পড়ল রিঙ্কুর ঘাড়ে। যা কোনওভাবেই মেনে নিতে পারছেন না দেশটির সাবেক ক্রিকেটাররা। বোর্ডের নির্বাচকদের একহাত নেন আম্বাতি রায়ডু। তিনি দাবি করেন, একজন ক্রিকেটারের ইনস্টাগ্রামের জনপ্রিয়তার থেকে ক্রিকেটীয় ক্ষমতা দেখা উচিত।  রায়ডু বলেন, রিঙ্কু সিংয়ের বাদ পড়া থেকে বোঝা যাচ্ছে ক্রিকেটীয় বুদ্ধির থেকে পরিসংখ্যানের কদর বেশি। এই ভারতীয় দলে রবীন্দ্র জাদেজা ছাড়া এমন কেউ আছে যে গত দুইবছরে টি-২০ ম্যাচের ১৬-১৭ ওভারে নেমে হাই স্ট্রাইক রেট বজায় রেখে ম্যাচ জিতিয়েছে? রিঙ্কুকে মিস করবে ভারতীয় দল। পারফরম্যান্সের মান বিচার করা উচিত। ইনস্টাগ্রামে জনপ্রিয়তার থেকে ক্রিকেটীয় দক্ষতার গুরুত্ব অনেক বেশি। 

রিঙ্কুর বাদ পড়া মেনে নিতে পারছেন না হরভজন সিংও। তিনি মনে করেন, একার হাতে ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রয়েছে নাইটদের তারকা ব্যাটারের। হরভজন বলেন, আমার মতে, রিঙ্কুকে টি-২০ বিশ্বকাপের দলে রাখা উচিত ছিল। এমন একজনকে বাদ দেওয়া হল যে একার হাতে ম্যাচের ভাগ্য বদলে দিতে পারে।

দুর্দান্ত আইপিএল ফর্মের জন্য গত বছর টি-২০ তে ভারতের জার্সিতে অভিষেক হয় রিঙ্কুর।‌ ১৪ ম্যাচে ৪৭৪ রান করেন। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। গড় ৫৯.২৫। চলতি আইপিএলে সেই ভাবে সুযোগ পাননি রিঙ্কু। যার খেসারত দিতে হল টি-২০ বিশ্বকাপে জায়গা খুইয়ে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর