ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতীয় ক্রিকেটে শেষের পথে কি দ্রাবিড় অধ্যায়?
অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরেই রোহিত শর্মাদের কোচের পদে রয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। তবে তার সঙ্গে আর আগাতে চাচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে কি ভারতীয় ক্রিকেটে শেষের পথে দ্রাবিড় অধ্যায়?

এদিকে, নতুন কোচের খোঁজে ভারতীয় ক্রিকেট বোর্ড। খুব শীঘ্রই বিজ্ঞাপন দেওয়া হবে বলে জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই বদল হতে পারে কোচ। চাইলে আবেদন করতে পারেন রাহুল দ্রাবিড়ও। এই বছরের জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে দ্রাবিড়ের সঙ্গে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেন, দ্রাবিড়ের সঙ্গে জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে। ও চাইলে আবেদন করতেই পারে।

প্রধান কোচ কে হবেন তা ঠিক করার পরই ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ বাছাই করা হবে বলে জানিয়েছেন তিনি।

নতুন কোচের সঙ্গে লম্বা চুক্তি করতে চাইছে বোর্ড। তিন বছরের জন্য চুক্তি করা হতে পারে তার সঙ্গে। ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। সেই টুর্নামেন্ট পর্যন্ত চুক্তি করা হতে পারে নতুন কোচের সঙ্গে।

তবে ইংল্যান্ড বা পাকিস্তানের মতো লাল বল এবং সাদা বলের জন্য আলাদা কোচের নীতি নেবে না বোর্ড। এক জন কোচের হাতেই ভারতীয় ক্রিকেটের দায়িত্ব দিতে চান জয় শাহ’রা।

গত বছর ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে হারের পর দ্রাবিড়কে আর কোচ রাখা হবে কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। পরে যদিও তাকেই কোচ রাখার সিদ্ধান্ত নেয় বোর্ড। দ্রাবিড়ের প্রশিক্ষণে ভারত ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরেছিল। এশিয়া কাপ জিতলেও ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল হেরেছিল। 

এছাড়াও গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছিল ভারত। এশিয়া কাপ বাদ দিয়ে বড় কোনো ট্রফি জিততে পারেনি দ্রাবিড়ের ভারত। কিন্তু তিন ধরনের ক্রিকেটেই আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বর দল ছিল তারা।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর