ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বার্সা-কুবারসি নতুন চুক্তি, রিলিজ ক্লজ ৫০ কোটি ইউরো
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

বার্সেলোনায় অল্প সময়েই আলো ছড়ানো পাউ কুবারসিকে নিয়ে আগ্রহী হয়ে উঠছিল ইউরোপের অন্য ক্লাবগুলো। তবে এই টিনএজারকে ধরে রাখার ব্যবস্থা করে ফেলেছে কাতালান ক্লাবটি। ১৭ বছর বয়সী ডিফেন্ডারের সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেছে তারা।

বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার উপস্থিতিতে নতুন চুক্তিতে সই করেন পাউ। চুক্তির মেয়াদ ২০২৭ সালের জুন পর্যন্ত। রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০ কোটি ইউরো।

জিরোনা থেকে ২০১৮ সালে ১১ বছর বয়সে বার্সেলোনার একাডেমিতে যোগ দেন পাউ। মূল দলের সঙ্গে প্রথমবার অনুশীলন করেন গত বছরের এপ্রিলে। তিন মাস পরই প্রথম পেশাদার চুক্তি স্বাক্ষর করেন তিনি।

গত জানুয়ারিতে কোপা দেল রের ম্যাচ দিয়ে মূল দলের হয়ে অভিষেক হয় তার। দলের পরের ম্যাচেই লা লিগায় অভিষেক হয় রেয়াল বেতিসের বিপক্ষে।

অল্প সময়েই শাভি এর্নান্দেসের দলের রক্ষণভাগের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই স্প্যানিয়ার্ড। এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ২০ ম্যাচ। গত মার্চে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় নাপোলির বিপক্ষে দারুণ পারফরম্যান্সে তিনি জিতেছিলেন ম্যাচ সেরার পুরস্কার।

ক্লাবের হয়ে আলো ঝলমলে পারফরম্যান্সে গত মার্চে প্রথমবারের মতো স্পেন জাতীয় দলেও ডাক পেয়ে যান তিনি। খেলেন কলম্বিয়া ও ব্রাজিলের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে। আসছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলেও তিনি থাকবেন বলেই ধারণা করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর