ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রেফারির সিদ্ধান্তে রেগে আগুন; বরখাস্ত কোচ!
অনলাইন ডেস্ক

তিন বছরের শিরোপাখরা কাটিয়ে মাত্র দু'দিন আগেই জুভেন্টাসকে চ্যাম্পিয়ন বানিয়েছিলেন কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। কিন্তু ম্যাচটিতে রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে একেবারে রেগেমেগে আগুন হয়েছিলেন এই ইতালিয়ান কোচ, যে কারণে তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞাও দেওয়া হয়। তবে এবার আরও বড় শাস্তিই পেলেন অ্যালেগ্রি। জুভেন্টাসের ম্যানেজার পদ থেকে তাকে বরখাস্ত করা হয়েছে।

ইতালিয়ান শীর্ষ ক্লাব টুর্নামেন্ট সিরি-আ’য় আরও দু'টি ম্যাচ বাকি জুভেন্টাসের। তবে এরই মাঝে বিদায়ঘণ্টা বেজে গেল অ্যালেগ্রির। দলবদল বিষয়ক ইতালির প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, তাৎক্ষণিক সিদ্ধান্তে অ্যালেগ্রিকে জুভেন্টাসের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে। তুরিনের ক্লাবটির পরবর্তী দায়িত্বে দেওয়া হতে পারে থিয়েগো মোতাকে। তার আগপর্যন্ত পাওলো মন্তেরো দলটির অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন।

অ্যালেগ্রিকে বরখাস্ত করার কারণ ব্যাখ্যা দিয়ে জুভেন্টাস জানিয়েছে, ‘কোপা ইতালিয়ার ফাইনালে বিক্ষুব্ধ আচরণের জন্য অ্যালেগ্রিকে অব্যাহতি দেওয়া হয়েছে, যাকে ক্লাব মোটেই নিজেদের মূলনীতির উপযুক্ত নয় বলে মনে করছে।’ যদিও গত জানুয়ারি থেকেই এই কোচকে না রাখার বিষয়ে পরিকল্পনা সাজিয়ে আসছে জুভেন্টাস। ২০১৪ সালে প্রথম দফায় দায়িত্ব পালন শেষে অ্যালেগ্রিকে ক্লাবটি পুনরায় দায়িত্ব দেয় ২০২১ সালে। তিন বছর পর সেই দায়িত্বে দাঁড়ি পড়ল এবার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর