ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সহজ জয়ে লা লিগায় রানার্সআপ বার্সা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

শুরুতেই বার্সেলোনাকে এগিয়ে নিলেন রবের্ত লেভানদোভস্কি। বিরতির পর তিন মিনিটের মধ্যে জোড়া গোলের সুবাস ছড়ালেন পেদ্রি। রায়ো ভাইয়েকানোকে উড়িয়ে লিগ টেবিলে দুইয়ে থাকা নিশ্চিত করে ফেলল শাভি এর্নান্দেসের দল।

অলিম্পিক স্টেডিয়ামে রবিবার (১৯ মে) লা লিগার ম্যাচটি ৩-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। লিগে শীর্ষ দুইয়ে থেকে আগামী মৌসুমে স্প্যানিশ সুপার কাপে খেলাও নিশ্চিত হয়ে গেল কাতালান দলটির।

৩৭ ম্যাচে ২৫ জয় ও ৭ ড্রয়ে বার্সেলোনার ৮২ পয়েন্ট। আরেক ম্যাচে ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারানো জিরোনা ৭৮ পয়েন্ট নিয়ে তিনে আছে। শেষ রাউন্ডে বার্সেলোনাকে আর টপকে যেতে পারবে না তারা। আগেই শিরোপা জেতা রিয়াল মাদ্রিদের ৯৪ পয়েন্ট, রবিবার ভিয়ারিয়ালের সঙ্গে নাটকীয় লড়াইয়ে ৪-৪ ড্র করে কার্লো আনচেলত্তির দল।

ঘরের মাঠে তৃতীয় মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। দলটির হয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ৫০তম ম্যাচ খেলতে নামা লামিনে ইয়ামাল বক্সের বাইরে জায়গা বানিয়ে ক্রস বাড়ান ভেতরে। ছয় গজ বক্সের বাইরে বুক দিয়ে বল নামিয়ে ভলিতে জালে পাঠান লেভানদোভস্কি। চলতি মৌসুমে লা লিগায় পোলিশ তারকার গোল হলো ১৮টি, বার্সেলোনার হয়ে যা সর্বোচ্চ।

প্রথম ১৬ মিনিটে ভাইয়েকানোর দুটি প্রচেষ্টা ব্যর্থ করে ব্যবধান ধরে রাখেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৩২তম মিনিটে কাছ থেকে রাফিনিয়ার শট ফেরান সফরকারী গোলরক্ষক। বিরতির আগে ভাগ্যের ফেরে দ্বিতীয় গোল পায়নি বার্সেলোনা। দুরূহ কোণ থেকে সের্হি রবের্তোর হেড পোস্টে বাধা পায়।

৫৭তম মিনিটে আরেকটি দারুণ সেভ করে জাল অক্ষত রাখেন টের স্টেগেন। ওয়ান-অন-ওয়ানে আলভারো গার্সিয়ার শট ঝাঁপিয়ে ঠেকান জার্মান গোলরক্ষক। ৬২তম মিনিটে ফের্মিন লোপেসের বদলি নামেন পেদ্রি। ৭২ থেকে ৭৫, তিন মিনিটের মধ্যে তার দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় বার্সেলোনা।

প্রথমে বক্সে দারুণভাবে প্রতিপক্ষের দুই জনকে কাটিয়ে জোয়াও ফেলিক্সের নেওয়া শট ঠেকান গোলরক্ষক, ফিরতি বল বাম পায়ের শটে জালে পাঠান পেদ্রি। আর রোনালদ আরাউহোর থ্রু বল ধরে বক্সে ঢুকে নিজের দ্বিতীয় গোলটি করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

বাকি সময়ে আর উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিকরা, ফলে ব্যবধানও আর বাড়েনি। ৩৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে আছে ভাইয়েকানো। স্পেনের শীর্ষ লিগ থেকে এরই মধ্যে অবনমন হয়েছে কাদিস, গ্রানাদা ও আলমেরিয়ার।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর