ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বার্সা ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিলেন লেভানদোভস্কি
অনলাইন ডেস্ক
রবার্ট লেভানদোভস্কি

আগামী আগস্টে বয়স হবে ৩৬ বছর। বার্সেলোনায় রবার্ট লেভানদোভস্কির ভবিষ্যৎ নিয়ে চলছে তাই নানা গুঞ্জন। ইউরোপিয়ান ফুটবল ছেড়ে তিনি সৌদি আরবের ফুটবলে পাড়ি জমাতে পারেন, এমন উড়ো খবরও এসেছে অনেক সময়। তবে পোলিশ তারকা পরিষ্কার জানিয়ে দিলেন, আগামী মৌসুমে বার্সেলোনাতেই থাকতে চান তিনি। কাতালান ক্লাবটির জার্সিতে আরও অনেক কিছু জয়ের স্বপ্ন তার।

বায়ার্ন মিউনিখে আট বছরের সাফল্যমণ্ডিত অধ্যায়ের ইতি টেনে ২০২২ সালের জুলাইয়ে বার্সেলোনায় যোগ দেন লেভানদোভস্কি। স্প্যানিশ ক্লাবটির হয়ে গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে ৩৩ গোল করেন এই স্ট্রাইকার। এই মৌসুমে অবশ্য অতটা ছন্দে নেই তিনি। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচে তার গোল ২৫টি। শিরোপাহীন মৌসুম কাটছে শাভি এর্নান্দেসের দলের।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে বুধবার দেওয়া সাক্ষাৎকারে ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন উড়িয়ে লেভানদোভস্কি বললেন, পরের মৌসুমে তারা ট্রফি উঁচিয়ে ধরতে পারবেন বলেই দৃঢ় বিশ্বাস তার। তিনি জানান, “হ্যাঁ, অবশ্যই (পরের মৌসুমে বার্সেলোনায় থাকবেন কি-না), আমার কাছে বিষয়টি খুবই পরিষ্কার। আমি বার্সেলোনার হয়ে অনেক কিছু জিততে চাই। আমি নিশ্চিত, পরের মৌসুমে আমরা আরও শক্তিশালী হয়ে খেলতে পারব এবং শিরোপাও জিতব।”

তিনি আরও বলেন, “আমি সবসময় সেরাটা চাই, শুধু নিজের জন্যই নয়, আমার সতীর্থদের জন্যও। আমি নিশ্চিত, এই দল পরের মৌসুমে শিরোপা জিততে পারবে, কারণ আমি দেখছি প্রতিদিন আমরা কী করি। এই ক্লাব আমার হৃদয়ে আছে। দল ও ক্লাবকে অনেক কিছু দিতে চাই আমি।”

বয়স যেহেতু ৩৬ ছুঁইছুঁই, তাই প্রশ্ন উঠছে আর কতদিন শীর্ষ পর্যায়ের ফুটবলে খেলতে পারবেন লেভানদোভস্কি। তিনি জানিয়ে দিলেন তার ভাবনা। তিনি জানান, “এই মুহূর্তে আমি খুব ভালো অনুভব করছি, তিন বা চার বছর আগের থেকে নিজেকে আলাদা কিছু অনুভব করি না, অনুশীলনেও একইরকম। আমার জন্য শারীরিকভাবে ভালোভাবে প্রস্তুতি নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আরও অন্তত দুই বছর আমি শীর্ষ পর্যায়ে খেলতে পারব। যদি কোনোদিন বুঝতে পারি আমি ভালো বোধ করছি না, আমিই প্রথমে বলব (বিদায়ের কথা)।”

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর