ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মরগানের ফেভারিট ভারত
অনলাইন ডেস্ক

কদিন পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট আসর। ২০১০ সালের পর আরও একবার ক্রিকেটের বৈশ্বিক আসর ফিরেছে ক্যারিবিয়ান দ্বীপে। সঙ্গে আছে মার্কিন যুক্তরাষ্ট্র। ১৪ বছর আগে ক্যারিবিয়ান অঞ্চলের সেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ছিল ছন্নছাড়া। কিন্তু এবার তারা যাচ্ছে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল হিসেবে।      

ইংল্যান্ডের হয়ে ওয়ানডে বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইয়ন মরগান মনে করেন, এবারের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী স্কোয়াড ভারতের। ১১ বছর ধরে বৈশ্বিক আসরে সফলতা না পেলেও ভারতের ফেবারিট হওয়ার অন্যতম কারণ তাদের স্কোয়াডের গভীরতা। 

টি-টোয়েন্টির প্রথম আসরের চ্যাম্পিয়ন দেশটিকে নিয়ে মরগান বলেন, ‘ইনজুরি সমস্যা থাকার পরেও নিঃসন্দেহে এবারের বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী দল ভারত। কাগজে-কলমে শক্তিমত্তার বিচারে তারা এবার অপ্রতিরোধ্য। তারা নিজেদের সামর্থ্য অনুয়ায়ী খেলতে পারলে যে কোনো দলকে হারানো সম্ভব।’  

এবারের বিশ্বকাপে ভারত আছে ‘এ’ গ্রুপে। ৫ জুন নিউইয়র্কে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। ৯ তারিখ আসরের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে তারা। দলের বেশিরভাগ সদস্য এই মুহূর্তে আছেন যুক্তরাষ্ট্রেই। মূল বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর