ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: লারা-হেইডেন-গাভাস্কারের মতে ফাইনাল খেলবে কারা?
অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে আগামী ২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমবারের মতো ২০ দলের অংশগ্রহণে হচ্ছে মেগা টুর্নামেন্টটির এবারের আসর। অবশ্য অনেক আগে থেকেই সাবেক তারকা ক্রিকেটাররা নিজেদের মতো করে বিশ্বকাপের পছন্দের দল বেছে নিচ্ছেন। এমনকি সম্ভাব্য চার সেমিফাইনালিস্টের ভবিষ্যদ্বাণীও দিচ্ছেন কেউ কেউ। এবার তো ফাইনালে কারা খেলবে সেটিও অনুমান করেছেন ব্রায়ান লারা, ম্যাথু হেইডেন ও সুনীল গাভাস্কাররা।

ক্যারিবীয় কিংবদন্তি লারার মতে– ফাইনাল খেলবে তার দেশ ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। এ ছাড়া সাবেক ইংল্যান্ড অধিনায়ক কলিংউড– ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ; সাবেক ভারত অধিনায়ক গাভাস্কার– ভারত, অস্ট্রেলিয়া; সাবেক অজি ওপেনার হেইডেন– অস্ট্রেলিয়া, ভারত; প্রোটিয়া পেসার মরিস– দক্ষিণ আফ্রিকা, ভারত এবং সাবেক ভারত পেসার শ্রীশান্তের মতে অস্ট্রেলিয়া–ভারত ফাইনাল খেলবে।

এর আগে ওয়ানডে বিশ্বকাপজয়ী সাবেক ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান ভারতকেই এবারের বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী দল বলে মন্তব্য করেন। তাই শিরোপাও তাদের হাতেই উঠছে বলে মনে করেন মরগান। একই অনুষ্ঠানে থাকা আরেক সাবেক ইংলিশ অধিনায়ক মাইক আথারটন অবশ্য তার সঙ্গে দ্বিমত পোষণ করেন। তিনি মনে করিয়ে দেন ভারতের শিরোপাখরাকে, সে কারণে তিনি মনে করেন না ভারত শিরোপা জিততে যাচ্ছে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর