ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যেসব তারকা ক্রিকেটারের বিদায়ের মঞ্চ হতে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ
অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো ২০ দল নিয়ে আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৪টি গ্রুপে ৫টি করে দল বিশ্বকাপের নবম আসরে খেলবে। অসংখ্য অভিজ্ঞ আর তারকা ক্রিকেটারের বিদায়ের মঞ্চ হতে চলেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

২০২১ এ অধিনায়কত্ব করে ২২ আসরের স্কোয়াড থেকেই বাদ পড়েছিলেন মাহমুদুউল্লাহ রিয়াদ। রাজসিক প্রত্যাবর্তনের গল্প লিখে ফিরেছেন এবারের বিশ্বকাপে। অটোমেটিক চয়েজ এই ক্রিকেটারের শেষ আসর হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে। ভারত অধিনায়ক রোহত শর্মার বয়সও এখন ৩৮। প্রথম বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের সদস্য রোহিতকে শেষবারের মতো বিশ্ব আসরে দেখা যাবে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করতে। একই পথে হাঁটতে পারেন বিরাট কোহলিও। ২০২৬ আসরে যার বয়স হবে ৩৮। ডেভিড ওয়ার্নারও গেলবছর ঘোষণা দিয়ে রেখেছেন অবসরের। টি টোয়েন্টিতো বটেই ক্রিকেটের সব ফরম্যাট থেকে বিদায় নিতে চলেছেন বিশ্বকাপের পর।

মানসিক আর শারীরিক স্বাস্থ্যের উন্নতিতে আইপিএলের মাঝপথে বিরতি নিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপ স্কোয়াডে এ ক্রিকেটারের থাকা নিয়ে ছিল সংশয়। শেষ পর্যন্ত জায়গা পেলেও এবারের বিশ্বকাপই হতে চলেছে ম্যাক্সওয়েলের শেষ বিশ্বকাপ।

টি-টোয়েন্টির ফেরিওয়ালা আন্দ্রে রাসেল। জাতীয় দলে নিয়মিত না হলেও বিশ্বআসর খেলবেন। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে এ অলরাউন্ডারকে দেখতে পাওয়ার সম্ভাবনা কম। তবে ইংলিশ অধিনায়ক জস বাটলারের সে আক্ষেপ নেই। বাটলার ছাড়াও বিশ্বচ্যাম্পিয়নরা এবারের আসরের পর থেকে মিস করবে বেন স্টোকস, মঈন আলী, আদিল রশিদের মত ক্রিকেটারদের। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক-ডেভিড মিলার আফগানিস্তানের মোহাম্মদ নবীরাও বিশ্বকাপ দিয়ে শেষ বলতে পারেন। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর