ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপ নিয়ে কী ভাবছেন বাবর?
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মোটেও ভালো হয়নি বাবর আজমের পাকিস্তানের। কিন্তু তাতে খুব একটা হতাশ নন পাকিস্তানের ক্যাপ্টেন। তিনি সতীর্থদের সেরাটা দেয়ার আহ্বান জানিয়েছেন।

বাবর বলেছেন, ‌‘প্রচেষ্টা আমাদের হাতে, কিন্তু ফলাফল আমাদের হাতে নয়। মাঠে আমরা নিজেদের কীভাবে উপস্থাপন করছি, শরীরী ভাষা কেমন এবং নিজেদের বোঝাপড়া কেমন হচ্ছে এগুলোই মূল বিষয়। ইতিবাচক থাকলে ফল আমাদের পক্ষে আসবে।’

বাবরের মতে, ‘যুক্তরাষ্ট্রের কন্ডিশন চ্যালেঞ্জিং হতে পারে, যেহেতু আমরা প্রথমবার জাতীয় দল হিসেবে সেখানে খেলতে যাচ্ছি।’

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হওয়া এবারের বিশ্বকাপে মাঠে নামার আগে আত্মবিশ্বাসে বাবরদের কিছুটা ঘাটতি আছে। কারণ ইংল্যান্ড সিরিজে ব্যর্থ তারা। বৃষ্টির কারণে চার ম্যাচের সিরিজে দুটি ম্যাচ খেলে পাকিস্তান। আর দুটিতেই হেরেছে।

আগামী বৃহস্পতিবার স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলা দিয়ে বাবরদের বিশ্বকাপ মিশন শুরু হবে। তিন দিন পর ভারতের মুখোমুখি হবে দলটি। বিশ্বকাপের সবচেয়ে আলোচিত ম্যাচটি নিয়ে বাবরও কথা বললেন।

বাবর বলেছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই সবচেয়ে বেশি আলোচিত। বিশ্বের যেখানেই যান না কেন, এই ম্যাচ নিয়ে অনেক বেশি কথা হয়। খেলোয়াড়দের মধ্যে ভিন্ন ধরনের আবহ ও রোমাঞ্চ কাজ করে। সবাই নিজেদের দেশকে সমর্থন করবে, তাই মনোযোগ ওই ম্যাচের দিকেই থাকে। ভারত-পাকিস্তান ম্যাচ যে দিন হয়, গোটা বিশ্বের নজর থাকে।’

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর