ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্ট্যাচু অফ লিবার্টির হাতে ক্রিকেট ব্যাট
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মার্কিন নাগরিকদের আগ্রহ বাড়াতে অভিনব উদ্যোগ নিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। স্ট্যাচু অব লিবার্টির হাতে এবার ধরিয়ে দেয়া হয়েছে ক্রিকেট ব্যাট। আইসিসি কর্তৃপক্ষের এই উদ্যোগ নজর কেড়েছে।

রবিবার থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি প্রতিযোগিতার অন্যতম আয়োজক আমেরিকা। যদিও আমেরিকায় ক্রিকেটের জনপ্রিয়তা নেই। আইসিসি কর্তারা চাইছেন আমেরিকার হাত ধরে ক্রিকেটকে বিশ্বের সর্বত্র জনপ্রিয় করে তুলতে। সেই লক্ষ্যেই এ বারের বিশ্বকাপের অন্যতম আয়োজক হিসাবে বেছে নেওয়া হয়েছে আমেরিকাকে।

বিশ্বকাপ শুরু হলেও অধিকাংশ ম্যাচেই গ্যালারি থাকছে ফাঁকা। স্থানীয়দের তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। আমেরিকাবাসীদের একটা বড় অংশ জানেনই না, সে দেশে ক্রিকেট বিশ্বকাপ হচ্ছে। তাই সে দেশের প্রথম সারির একটি দৈনিকের প্রথম পাতা জুড়ে দেওয়া হয়েছে বিজ্ঞাপন। টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে স্ট্যাচু অফ লিবার্টির ছবি। তাতে গ্রাফিকের সাহায্যে মূর্তির হাতে মশালের পরিবর্তে দেওয়া হয়েছে ক্রিকেটের ব্যাট। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইসিসির অভিনব এই বিজ্ঞাপন ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

রবিবার থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রতিযোগিতার প্রথম ম্যাচে কানাডার মুখোমুখি হয়েছিল আমেরিকা। ৭ উইকেটে জয় পেয়েছে আয়োজক আমেরিকা।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর