ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেপালকে অল্পতেই রুখে দিলো নেদারল্যান্ডস
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে নেপাল ও নেদারল্যান্ড। ডালাসের গ্রান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে বিলম্বিত হয় এই ম্যাচের টস। টস জিতেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। তিনি ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। তবে মাঠ ভেজা থাকায় ম্যাচ শুরু হতে দেরি হয় আরও আধাঘণ্টা। বাংলাদেশ সময় রাত ১০টার পর শুরু হয় ম্যাচ।

টস হেরে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডসের বোলিং আক্রমণের বিপক্ষে শুরু থেকেই ধুঁকছিল নেপাল। ১৩.২ ওভারে ৬৬ রান তুলতেই হারিয়ে বসেছিল ৬ উইকেট। সেখান থেকে নেপালকে টানেন টেল এন্ডাররা। কিন্তু বেশিদূর যায়নি দলীয় সংগ্রহ। ১৯.২ ওভারে নেপাল অলআউট হয় ১০৬ রানে। জিততে নেদারল্যান্ডসকে করতে হবে ১০৭ রান।

প্রথমে  ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তে ২ উইকেট হারিয়ে ২৯ রান তুলে নেপাল। ১০ রানেই তারা প্রথম উইকেট হারায়। টিম প্রিঙ্গলের বলে ভিভিয়ান কিংমার হাতে ক্যাচ দিয়ে আউট হন আসিফ শেখ (৪)। ১৫ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় তারা। এবার লোগান ফন বিকের বলে এলবিডব্লিউ হন কুশল ভুর্টেল (৭)।

মিডল অর্ডারে অধিনায়ক রোহিত পাডিক্কেল যা একটু প্রতিরোধ গড়েছিলেন। কিন্তু ৩৭ বলে তার ৩৫ রানের ইনিংসটিও ঠিক টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না।

শেষদিকে গুলশান ঝা আর করন কেসির ব্যাটে একশ পেরোয় নেপাল। ঝা ১৫ বলে ১৪ আর করনের ব্যাট থেকে আসে ১২ বলে ১৭ রান। ডাচ পেসার লগান ফন বিক ১৮ রানে ৩টি আর বাঁহাতি স্পিনার টিম প্রিঙ্গলে ২০ রানে ৩ উইকেট। দুটি করে উইকেট শিকার পল ফন ম্যাকেরেন আর বেস ডি লেডের।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর