ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মেজর লিগ ক্রিকেটে নাম লেখালেন কামিন্স
অনলাইন ডেস্ক
প্যাট কামিন্স

মেজর লিগ ক্রিকেটে একের পর এক যোগ দিচ্ছেন বিশ্বের বড় বড় সব ক্রিকেটার। তালিকায় সবশেষ সংযোজন প্যাট কামিন্স। যুক্তরাষ্ট্রের লিগটিতে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টেস্ট অধিনায়ক।

সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার কামিন্সকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে স্যান ফ্র্যান্সিসকো ইউনিকর্নস। ২০২৭ সাল পর্যন্ত এই দলের জার্সিতে দেখা যাবে ৩১ বছর বয়সী পেসারকে।

জাতীয় দলের ব্যস্ততায় ফ্র্যাঞ্চাইজি লিগ তেমন খেলেন না কামিন্স। এখন পর্যন্ত দেশের বাইরে শুধু আইপিএলই খেলেছেন তিনি। দেশের বিগ ব্যাশ লিগেও ২০১৮-১৯ মৌসুমের পর আর দেখা যায়নি তাকে।

মেজর লিগেও চার বছরের চুক্তিতে কত মৌসুম পাওয়া যাবে অস্ট্রেলিয়ান তারকাকে, তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। চলতি বছর ৬ থেকে ২৯ জুলাই পর্যন্ত হবে যুক্তরাষ্ট্রের লিগটি। একই সূচি ধরে রাখলে আগামী বছর নাও খেলতে পারেন কামিন্স।দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী বছরের জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করার কথা অস্ট্রেলিয়ার।

স্যান ফ্র্যান্সিসকো দলে স্বদেশি জেইক ফ্রেজার-ম্যাকগার্ককে সতীর্থ হিসেবে পাচ্ছেন কামিন্স। এছাড়া টেক্সাস সুপার কিংসে নাম লিখিয়েছেন মার্কাস স্টয়নিস। ওয়াশিংটন ফ্রিডমে আছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথ।

মেজর লিগের এবারের আসরে দেখা যেতে পারে বিশ্বের আরও অনেক তারকা ক্রিকেটারকে। লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সে যোগ দিয়েছেন সাকিব আল হাসান, ডেভিড মিলার। এমআই নিউ ইয়র্ক দলে নিয়েছে আনরিখ নরকিয়া, রোমারিও শেফার্ডকে। টেক্সাসে আছেন এইডেন মারক্রাম, ড্যারেল মিচেলরা।

চলতি বছরের লিগটি এরই মধ্যে পেয়েছে লিস্ট 'এ' স্ট্যাটাস। যার ফলে এই টুর্নামেন্টের সব রেকর্ড-পরিসংখ্যান ক্রিকেটারদের টি-টোয়েন্টি ক্যারিয়ারেও যোগ হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর