ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
অনলাইন ডেস্ক

বোলারদের কল্যাণে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর সুযোগ এসেছে বাংলাদেশ দলের সামনে। শ্রীলঙ্কাকে মাত্র ১২৪ রানে থামিয়ে দিয়েছেন রিশাদ হোসেন ও মুস্তাফিজুর রহমানরা। কিন্তু এমন সহজ লক্ষ্যের সামনেও ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশ দলের টপ অর্ডার। সৌম্য সরকার ও তানজিদ হাসান তামিমের পর বিদায় নিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। 

ক্রিজে বাংলাদেশের দুই বাঁ-হাতি ওপেনার, সে কারণে পার্টটাইমার ধনাঞ্জয়া ডি সিলভাকে দিয়ে আক্রমণ শুরু লঙ্কানদের। তাকে প্রথম বলে স্লগ সুইপ করতে গিয়ে ব্যর্থ হন সৌম্য। তবে তিনি ধীরস্থির থাকতে পারলেন না মিড অনে উড়িয়ে মারার চেষ্টায় ক্যাচ দিয়ে বসেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গার হাতে। ছোট পুঁজির সামনে যেভাবে আত্মবিশ্বাস নিয়ে খেলার কথা, সেটি হতে দিলেন না ওপেনাররা। দ্বিতীয় ওভারে নুয়ান থুসারার ফুললেংথের বলে ব্যাট চালান তানজিদ। ব্যাট বলের লাইন মিস করে তিনি বোল্ড হয়ে যান।

মাত্র ৬ রানেই ২ উইকেট হারিয়ে পাল্টা চাপে পড়ে যায় বাংলাদেশ। সেই চাপ কমানোর কথা ছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। উল্টো ১৪ বলে ৭ রানের ধীরগতির ইনিংস খেলে ফিরেছেন ক্যাচ দিয়ে। তাকেও ফেরালেন থুসারা, বেশ বাইরের ফুল লেংথের বল শর্টে থাকা ফিল্ডারের হাতে ক্যাচ দিয়েছেন। ৩০ রানেই ৩ উইকেট হারাল টাইগাররা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর